Home » কক্সবাজার » পেকুয়ায় পুলিশের উপর হামলার মামলার আসামী আটক অস্ত্র উদ্ধার

পেকুয়ায় পুলিশের উপর হামলার মামলার আসামী আটক অস্ত্র উদ্ধার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়ায় পুলিশের উপর হামলা মামলার আসামী জামাল উদ্দিনকে (৩৮) আটক করছে পুলিশ। শুক্রবার (৬এপ্রিল) দিনগত রাত ৩টার দিকে একটি দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজসহ তাকে আটক করা হয়েছে বলে জানায় পেকুয়া থানা পুলিশ। জামাল উদ্দিন রাজাখালী ইউনিয়নের বদিউদ্দিন পাড়া এলাকার মোঃ শাহ আলমের পুত্র।

পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) সুমন সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার কোমরে থাকা দেশীয় তৈরি একটি বন্দুকসহ তাকে আটক করা হয়।

এদিকে আটক জামালের মা উম্মে ছফার দাবী তার ছেলেকে অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে পুলিশ। তিনি বলেন, আমার ছেলে দীর্ঘদিন সৌদিআরবে ছিল। তিনবছর আগে সে দেশে ফিরে আসে। এখানে সে লবণ ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছিল। সে কোন খারাপ কাজে জড়িত ছিল না। শত্রুতামূলকভাবে এর আগেও তাকে দুটি মামলায় আসামী করা হয়েছিল। এবারেও স্থানীয় কিছু মানুষের ইন্ধনে পুলিশ তাকে ফাঁসিয়েছে। গত শুক্রবার রাতে ইউপি চেয়ারম্যান ছৈয়দ নূরসহ প্রতিবেশীদের সামনে পুলিশ আমার ছেলেকে নিরস্ত্র অবস্থায় আটক করে থানায় নিয়ে যায়। তার ছেলে নিরপরাধ দাবী করে তিনি এ ঘটনা তদন্ত সাপেক্ষে জড়িতদের শাস্তি দাবী করেন।

রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বলেন, জামাল হোসেনের বিরুদ্ধে একটি মামলার ওয়ারেন্ট ছিল। ওই ওয়ারেন্ট নিয়ে পুলিশ তাকে ধরতে আসে। কিন্তু পুলিশের ডাকে তার বাড়ীর লোকজন ঘরের দরজা না খুললে জনপ্রতিনিধি এবং প্রতিবেশী হিসেবে আমার সহযোগিতা চায়। এসময় আমি গিয়ে জামালের ঘরের দরজা খোলার ব্যবস্থা করি। একইসাথে পুলিশের হাতে জামালকে তুলে দিই। কিন্তু পরে জানতে পারি পুলিশ তাকে অস্ত্রসহ আটক দেখিয়েছে। এতে আমি খুবই হতবাক হয়েছি।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, জামাল উদ্দিনের বিরুদ্ধে পুলিশের উপর হামলা, হত্যাসহ ডাকাতি ও একটি পারিবারিক মামলা রয়েছে। সে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। পুলিশ তাকে গ্রেফতার করতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল। শুক্রবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে অস্ত্র গুলিসহ আটক করা হয়।

তিনি আরো বলেন, আটক জামাল উদ্দিনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

####################

পেকুয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়া নুরুচ্ছফা প্রকাশ ফোরকান (৩২) নামের এক সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৬এপ্রিল) দিনগত রাত একটার দিকে পেকুয়া থানা পুলিশ তাকে আটক করা হয়। আটক ব্যক্তি পেকুয়া সদর ইউনিয়নের আন্নর আলী মাতবরপাড়া এলাকা ওবাইদুল হকের ছেলে।

পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) মকবুল হোসেন বলেন, একটি প্রতারণা মামলায় দেড় বছরের সাজা ও পাঁচ হাজার টাকা অর্থ দ-ে দ-িত হওয়ার পর নুরুচ্ছফা বিদেশে পালিয়ে গিয়েছিলেন। কিছুদিন পূর্বে তিনি দেশে ফিরে আসেন। গত শুক্রবার রাতে তিনি সাবেকগুলদি এলাকার একটি বাড়িতে অবস্থান করছেন এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভুঁইয়া বলেন, নুরুচ্ছফা প্রকাশ ফোরকানের বিরুদ্ধে প্রতারণা মামলায় দেড়বছরের সাজা রয়েছে। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

##############

পেকুয়ায় কিশোরকে কুপিয়ে জখম

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়ায় মোঃ সোহেল নামের এক কিশোরকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। শনিবার (৬মার্চ) বিকাল ৩টায় সদর শেখের কিল্লাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

মোঃ সোহেল পেকুয়া সদর ইউনিয়নের শেখের কিল্লাঘোনা এলাকার মোঃ হারুণের ছেলে ও চৌমহুনী কুলিং কর্ণার ব্যবসায়ী। আহতের পিতা মোঃ হারুন বলেন, আমি পেকুয়া চৌমহুনীস্থ এলাকায় কুলিং কর্ণার দোকান নিয়ে ব্যবসা করি। আমার ছেলে মোঃ সোহেলও দোকান দেখাশুনা করে। শনিবার বিকাল ৩টার দিকে একই এলাকার মৃত কালুর ছেলে জাফর আলম, জাফর আলমের ছেলে জাহেদ, খোকন ও খালেদা বেগম আমাদের ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টা চালায়। খবর পেয়ে আমার ছেলে ঘটনাস্থলে আসার পথে ওই সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে। হামলাকারীরা দোকানে বিক্রির ২৫হাজার টাকা ও একটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। পরে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী এগিয়ে এসে তাকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা খুব মারাত্মক। বিষয়টি আমরা তাৎক্ষনিকভাবে থানায় অবগত করে মামলার প্রস্তুতি নিচ্ছি।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভুঁইয়া বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুসরাত হত্যার বিচারের দাবীতে কুতুবদিয়া ও পেকুয়ায় মানববন্ধন পালিত

It's only fair to share...000আবু আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া :: কুতুবদিয়া উপজেলায় আজ ২২ এপ্রিল (সোমবার) ...

error: Content is protected !!