ঢাকা,রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

চকরিয়ায় পাঁচমাস পর কবর থেকে লাশ উত্তোলন

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়ায় অগ্নিকাণ্ডে নিহতের প্রায় পাঁচমাস পর আদালতের নির্দেশে কবর থেকে রায়হান নামের এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে।
বুধবার (৩ এপ্রিল) দুপুর ১২ টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাতের উপস্থিতিতে লাশটি উত্তোলনের করা হয়। এসময় চকরিয়া থানার সাব ইন্সপেক্টর (এসআই) শুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ উত্তোলন কাজে সহযোগিতা করেন।
জানা গেছে, গত ৫ নভেম্বর ২০১৮ ইং তারিখ ভোররাত আড়াইটার দিকে পৌরসভার (৮নং ওয়ার্ড) মাতামুহুরী ব্রীজের পূর্ব পার্শ্বে হাজিয়ান দীঘিরপাড় এলাকায় দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই সময় দোকানদার স্থানীয় মৌং মোঃ ইউনুছের ছেলে শহীদুল ইসলাম রায়হান (২৪) নামের যুবক নিহত হয়। অগ্নিকাণ্ডে পর ওই সময় পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশটি দাফন করা হয়।
পরে গত ২৭ ডিসেম্বর ২০১৮ ইং তারিখে নিহতের পিতা মৌং মোঃ ইউনুছ বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ২০১৮ সালের ৫ নভেম্বর রাতে মৌং মোঃ ইউনুছের পুত্র জাহেদুল ইসলাম রায়হান (২৪) তার মুদির দোকান বন্ধ করে ব্যাটমিন্টন খেলতে যায়। খেলা শেষে রাত ১২টায় রায়হান তার দোকানে ঘুমাতে যায়। রাত ২টায় পূর্ব শত্রুতার জের ধরে কয়েকজন দূর্বৃত্ত দোকানে অগ্নিসংযোগ করে। এসময় আগুনের লেলিহান শিখা দোকানের চারপাশে ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় রায়হানের মৃত্যু হয়। পরবর্তীতে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থল থেকে রায়হানের মৃত দেহ উদ্ধার করে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আদালতের ন্যায় বিচারের স্বার্থে ময়নাতদন্তে জন্য বুধবার দুপুরে কবর থেকে রায়হানের লাশ উত্তোলনের বিষয় সত্যতা জানান।

পাঠকের মতামত: