ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কেরানীগঞ্জে ডিবি কার্যালয়ে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা!

keranigonj_6720নিজস্ব প্রতিবেদক :::

ঢাকার কেরানীগঞ্জের কদমতলীতে অবস্থিত ঢাকা জেলা (দক্ষিণ) ডিবি কার্যালয়ে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি জনসাধারনও ডিবি কার্যালয়ে যেতে পারছেন না।

কার্যালয়ের প্রধান ফটক সব সময় তালাবদ্ধ করে রাখা হচ্ছে। সেখানে একজন পুলিশ সদস্যকে দায়িত্ব দেয়া হয়েছে। ডিবি’র কোনো সদস্য আসলে তালা খুলে দিচ্ছেন দায়িত্বরত ওই পুলিশ সদস্য।

জানা যায়, গত এক মাস ধরে অলিখিতভাবে এমন নির্দেশ জারি করেছেন ডিবি’র ওসি ওহেদুজ্জামান মোল্লা ও পরিদর্শক শাহজামান। এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

শনিবার সকালে গিয়ে ডিবি কার্যালয়ের প্রধান ফটক বন্ধ পাওয়া যায়। এ সময় কান্নারত এক নারী জানান, শুক্রবার রাত ৯টার দিকে তার ছেলেকে ডিবি কার্যালয়ে ধরে আনা হয়েছে। লোক মুখে একথা শুনে তিনি সকাল ৭ টার দিকে ডিবি কার্যালয়ে এসেছেন। কিন্তু ১১টা বেজে গেলেও তাকে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে না।

এ বিষয়ে গেটে দায়িত্বরত পুলিশকে বার বার অনুরোধ করেও তিনি ব্যর্থ হন। এমনকি কী কারণে তার ছেলেকে আটক করা হয়েছে- তাও জানতেন পারছেন না তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সাংবাদিক ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানকার ডিবি কার্যালয়ের কতিপয় কর্মকর্তা ভবনটির ২য় তলাকে টর্চার সেল হিসেবে ব্যবহার করছেন।

এসব ব্যাপারে জানতে চাইলে ঢাকা জেলা (দক্ষিণ) ডিবি’র পরিদর্শক শাহজামান বলেন, লোকজন এসে বিরক্ত করে এজন্য গেট বন্ধ রাখা হয়। প্রয়োজন হলে আপনাদের ডেকে আনা হবে।

পাঠকের মতামত: