ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জীবন দেব, ভোটাধিকার কেড়ে নিতে দেবনা -জনসমুদ্রে সেলিম আকবর

বিশেষ প্রতিবেদক ::
৩১ মার্চ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। ভোট ডাকাতদের কঠোরভাবে প্রতিরোধ করা হবে। আল্লাহর কসম করে বলছি, জীবন দেব মানুষের ভোটাধিকার কেড়ে নিতে দেবনা। বৃহস্পতিবার বিকালে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নির্বাচনী পথসভায় আনারস প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী সেলিম আকবর কথাগুলো বলেছেন।
তিনি বলেন, আমি কোন রাজনীতি করিনা। অনেকে বড় নেতা। আমি ছোট মানুষ। আমি আপনাদের সন্তান। আমি আপনাদের ভাই-বন্ধু। আপনাদের মূল্যবান একটি ভোট পাওয়ার অধিকার রাখি। নেতা হওয়ার জন্য নয়, মানুষের সেবার আমি নির্বাচন করছি।
সেলিম আকবর বলেন, অনেকেই আমার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে। আমি তাদের বলতে চাই, আমি ড্রাইভারের ছেলে।তাতে কি হয়েছে?
যারা বড় নেতার ছেলে দাবি করেন, তারা কেন সুষ্ঠু নির্বাচনকে ভয় পান? জনগণকে কেন ভয় পাচ্ছেন? নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হউন। জনগণ যাকে ভোট দেবে তাকে মেনে নিব।
সাধারণ মানুষকে জনসভায় আসার সময় পথে পথে বাধা দেয়ার অভিযোগ করেন চেয়ারম্যান প্রার্থী সেলিম আকবর।
তিনি বলেন, গত কয়েকদিন ধরে আমার নির্বাচনী কর্মীদেরকে ভয়-ভীতি প্রদর্শন করছে প্রতিপক্ষরা। আজকেও দুইজন কর্মীর মাথা ফেটে দেয়া হয়েছে।
তিনি আরো অভিযোগ করেন, ভোট কেন্দ্র না যেতে ঘরে ঘরে গিয়ে ভয় দেখানো হচ্ছে। তার প্রশ্ন, নির্বাচন আয়োজন করা হয়েছে ভোটের জন্য। নেতৃত্ব নির্বাচনের জন্য। কেন বাধা দিবেন?
তিনি সবাইকে আশ্বস্থ করে বলেন, ৩১মার্চ সুষ্ঠু নির্বাচন হবে বলে প্রাধানমন্ত্রী ওয়াদা করেছেন। নির্বাচন কমিশনও পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করেছে। ভোট চোরদের কঠোরভাবে দমন করা হবে বলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হুঁশিয়ারি দেয়া হয়েছে। মা-বোনদের সঙ্গে নিয়ে ভোটকেন্দ্রে যাবেন। কোন ভয় করবেন না। আপনাদের ভোটে আমি বিজয়ী হব, ইনশাল্লাহ।
সেলিম আকবরের আনারস মার্কার জনসভা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে জনসমুদ্রে রূপ লাভ করে। নির্ধারিত সমাবেশস্থল পেরিয়ে আশপাশের সড়কে হাজারো জনতা অবস্থান নেয়। আনারস প্রতীকের মিছিল স্লোগানে মুখরিত করে তোলে পুরো এলাকা।

পাঠকের মতামত: