ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::
অবৈধ স্থাপনা বিরোধী অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

২৭ মার্চ সকালে সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের গোলদিঘী পাড়, আলীর জাহাল, এস.এম পাড়া ও দক্ষিণ রুমালিয়ারছড়া সী-হীল হাউজিং পল্লী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় গোলদিঘীর পাড় এলাকায় রনজিৎ কুমার দের ৪ তলা ভবনের অনুমোদন নিলেও পার্কিং এর জায়গা না রাখায় ৩ দিনের মধ্যে পার্কিং এর জায়গা উন্মুক্ত করার নির্দেশ প্রদান করা হয়।

শহরের এস.এম. পাড়া আলীর জাহাল এলাকায় সৈয়দ মোর্শেদুর রহমান ০৪ তলা বাড়ির অনুমোদন নিলেও সেটব্যাক ঠিক না থাকায় ভবনের অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলা হয়, রুমালিয়ারছড়ায় খোরশেদ আলম ৪ তলা বাড়ির অনুমোদন নিলেও সেটব্যাক ঠিক না থাকায় তাৎক্ষনিকভাবে ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে দেয়া হয়।

এছাড়া রুমালিয়ারছড়া এলাকায় মনজুরা খানম ৫ তলা ভবনের অনুমোদন নিয়ে পার্কিং এর স্থলে রুম নির্মাণ করায় অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলা হয়।

অপরদিকে একই এলাকায় ইকবাল গং ৪ তলা ভবনের অনুমোদন নিলেও সেটব্যাক ঠিক না রাখার অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলা হয়। উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্‌ড অফিসার এবং কউকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: