ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার সাংবাদিকদের প্রতি দৃষ্টি আকর্ষণ

প্রেস বিজ্ঞপ্তি ::

(আমরা যদি পূর্বসূরীদের স্বরণ না করি একদিন আমাদেরও কেউ স্বরণ করবে না।)
কক্সবাজার জেলার বৃহত্তম উপজেলা চকরিয়ার স্থায়ী বাসিন্দা যারা পেশাগত কারণে রাজধানী ঢাকায়, বিভাগীয় শহর চট্রগ্রাম, জেলাশহর কক্সবাজার ও চকরিয়া উপজেলায় মহান সাংবাদিকতা পেশায় জড়িত আছেন তাদের প্রতি একটি আকুল আবেদন। আমরা যারা এ পেশায় জড়িত হওয়ার আগে যাদেরকে হারিয়ে ফেলেছি তাদের মধ্যে অন্যতম হচ্ছে কাকারার সাহিত্যিক সাংবাদিক মরহুম আরদুর রশিদ ছিদ্দিকী, ডুলাহাজারার আবুল ফজল হাজারী, ফাসিয়াঁখালী নজির আহমদ, হাজিয়ানের এনামুল হক কাশেমী, কাকারার মুজিবুল হক চৌধুরী, পৌরসভার ৮নং ওয়ার্ডের শেখ আবদুল বাছেদ ও হারবাংয়ের এবিএম ছিদ্দিকসহ অনেকেই আজ আমাদের মাঝে বেচেঁ নেই। তারা বিভিন্ন সময়ে ইন্তেকাল করেছেন। তাদের উত্তরসুরী প্রায় শতাধিক সংবাদকর্মী দেশের বিভিন্ন স্থানে এ পেশায় জড়িত থেকে মহান দায়িত্ব পালন করে যাচ্ছেন।
কিন্তু অতীতে আমরা কখনো তাদের স্বরণ করে একটি স্বরণ সভার আয়োজন পর্যন্ত করতে পারিনি। এটি আমাদের জন্য অত্যন্ত দূর্ভাগ্যজনক। তারা চির নিদ্রায় শুয়ে থেকে আমাদের দিকে চেয়ে আছেন! আমরা তাদের স্বরণ করছি কিনা। এটি ইতিহাসের একটি নির্মম বাস্তবতা।
আজ আমাদের মধ্যে যারা এখনো বেচেঁ আছি তাদের মধ্যেও কেউ ইন্তেকাল করলে তাদেরও কেউ স্বরণ করবে না। আমাদের ও স্বরণ করার মতো কেউ থাকবে না।
অতএব, আমরা বছরের একটি দিন হলেও তাদের স্বরণে একটি স্বরণ সভার আয়োজন কি করতে পারিনা! এ নিয়ে সবার ভাবনার প্রয়োজন রয়েছে । আমিও একজন মৃত্যুর পথযাত্রী তাই আমি জীবিত থাকাকালে হারিয়ে যাওয়া সাংবাদিকদের স্বরণে একটি স্বরণ সভার আয়োজন করতে ইচ্ছুক। এ ব্যাপারে আপনাদের সকলের সুন্দর মতামত ও সহযোগিতা কামনা করছি। এ বিষয়ে সাংবাদকর্মীরা সবাই একমত হলে আগামী এপ্রিল মাসের যে কোন দিনে তারিখ, সময় ও স্থান নির্ধারণ করে একটি প্রস্তুতি সভা করে দল, মত, জাতি ও বহুধা বিভক্ত ক্লাব নির্বিশেষে ঐক্যমতে পৌছতে পারি। পরিশেষে সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে আপনাদের সুন্দর প্রস্তাব ও মতামতের অপেক্ষায় আছি।
নিবেদক: জাকের উল্লাহ চকোরী, সভাপতি-চকরিয়া সাংবাদিক কল্যাণ সমিতি।
যোগাযোগের ঠিকানা: সম্পাদক, চকরিয়া নিউজ ডটকম, রুপালী শপিং কমপ্লেক্স ২য় তলা সাংবাদিক কল্যাণ সমিতি, প্রধান সড়ক, চকরিয়া, কক্সবাজার। জাকের মোবাইল নং-০১৮২৯০৪৯২২২ ও জহির, মোবাইল নং- ০১৮১৯ ৩৬৪৪৪০, মেইল: পযধশধৎরধহবংি@মসধরষ.পড়স

পাঠকের মতামত: