ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চুলার আগুনে পুড়ে ছাই প্রবাসি রফিকের মেয়ের বিয়ের স্বপ্ন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় চুলার আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তাৎক্ষনিক খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন। তারপরও আগুনে নগদ ২ লাখ টাকাসহ ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ পরিবারটি। গতকাল সোমবার বেলা ১১টার দিকে উপজেলার উপকুলীয় জনপদের বদরখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব আমিরখালী পাড়ার প্রবাসী রফিক আহমদের বাড়িতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর আগুন লাগার ঘটনা নিশ্চিত করে বলেন, সোমবার সকাল ১১টার দিকে পূর্ব আমিরখালী পাড়ার প্রবাসী রফিক আহমদের বাড়িতে চুলার আগুন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় নগদ ২লাখ টাকাসহ অন্তত ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পরিবারের লোকজন দাবি করেছে।

তিনি বলেন, কয়েকদিন পরই রফিক আহমদের মেয়ের বিয়ে। এজন্য বাড়িতে নগদ ২ লাখ টাকা এবং বিয়ের জন্য আসবাবপত্র ক্রয় করে বাড়িতে রাখেন। এই অগ্নিকান্ডে তাদের মেয়ের বিয়ের জন্য রাখা সব জিনিসপত্রসহ পুরো বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের অফিসার জিএম মহিউদ্দিন বলেন, অগ্নিকান্ডের ব্যাপারে আমাদের কেউ কিছু জানায়নি। তাই অগ্নিকান্ডের বিষয়টি জানা নেই।

প্রবাসীর স্ত্রী আমেনা খাতুন বলেন, অগ্নিকা-ে আমার সবকিছু শেষ হয়ে গেছে। বাড়িতে নগদ টাকা ও মেয়ের বিয়ের জন্য ক্রয়করা বিপুল পরিমাণ আসবাবপত্র রক্ষিত ছিল। আগুনে মেয়ের বিয়ের সব জিনিসপত্রসহ বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমি মেয়ের বিয়ের নিয়ে ঘোর অমানিষা দেখছি।

পাঠকের মতামত: