Home » কক্সবাজার » পেকুয়ায় জাহাঙ্গীর আলম, আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

পেকুয়ায় জাহাঙ্গীর আলম, আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

পেকুয়া প্রতিনিধি ::   কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনেও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মো.জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতিক নিয়ে বেসরকারীভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১৭ হাজার ২২৫। তার নিকটতম প্রার্থী আওয়ামীলীগ মনোনিত আবুল কাশেম (নৌকা) ভোট পেয়েছেন ১৫ হাজার ২৬৯। অপর বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী এসএম গিয়াস উদ্দিন আনারস প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৮হাজার ৩৪৩।

অপরদিকে, মহিলা ভাইস-চেযারম্যান জেলা আওয়ামীলীগ নেত্রী ফুটবল প্রতিক নিয়ে উম্মে কুলসুম মিনু এবং সাধারণ ভাইস-চেয়ারম্যান পদে চশমা প্রতিক নিয়ে আজিজুল হক বেসরকারীভাবে নির্বাচিত হন।
৪০টি কেন্দ্রে নৌকার ব্যাজ ধারণ করে যে পরিমাণ নেতা-কর্মী-সমর্থক উপস্থিত ছিলো তারা ভোট দিলেও বিশাল ব্যবধানে নৌকা জিততো। এনিয়ে স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিরোধী দল নির্বাচনে অংশ না নিলেও চকরিয়ার পর পেকুয়াতেও বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন আওয়ামীলীগের নেতা-কর্মীদের সমন্বয়হীনতা, দ্ব›দ্ব-কলহ এবং কোন্দল জিয়ে থাকার পাশাপাশি আওয়ামীলীগ ছাড়া অন্যান্য রাজনৈতিক নেতা-কর্মীদের নৌকা ঠেকাও মনোভাব ও প্রচেষ্টা থাকায় এই অবস্থার সৃষ্টি।

জানা গেছে, পেকুয়া উপজেলায় ১ লাখ ৬ হাজার ২৮৯ জন ভোটার রয়েছে। রবিবার ৪০টি কেন্দ্রের ২৫০টি বুথে এসব ভোটারের মধ্যে প্রায় ৩৮ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ নির্বাচনে ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোছাইন ও চকরিয়া সার্কেলের এএসপি কাজী মো.মতিউল ইসলামের নেতৃত্বে ১৬৮জন পুলিশ সদস্য ছাড়াও বিপুল পরিমাণ র‌্যাব ও আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক :: গীর্জা এবং বিলাসবহুল হোটেলে প্রাণঘাতী জঙ্গি হামলা ঠেকাতে ...

error: Content is protected !!