ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রথম আলো বিতর্ক উৎসবের ঈদগাঁও পর্ব বৃহস্পতিবার

প্রেস বিজ্ঞপ্তি ::
প্রথম আলো বন্ধুসভা আয়োজিত কক্সবাজার বিতর্ক উৎসব-২০১৯ এর ঈদগাঁও পর্ব অনুষ্ঠিত হবে ২১ মার্চ বৃহস্পতিবার। ঈদগাহ আদর্শ উচ্চবিদ্যালয় ভেন্যুতে দিনব্যাপী এ উৎসব চলবে। উৎসব শুরু হবে সকাল ৯ টায়। উৎসবে অংশ নিচ্ছে ঈদগাঁও- চকরিয়া ও পেকুয়া উপজেলার ১০ টি স্কুল। স্কুলগুলো হলো- ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন, ঈদগাহ আদর্শ উচ্চবিদ্যালয়, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চবিদ্যালয়, নাপিতখালী উচ্চবিদ্যালয়, ভারুয়াখালী উচ্চবিদ্যালয়, পোকখালী উচ্চবিদ্যালয়, চকরিয়া সরকারি উচ্চবিদ্যালয়, চকরিয়া গ্রামার স্কুল, খুটাখালি উচ্চবিদ্যালয়, ডুলাহাজরা উচ্চবিদ্যালয়। বিতর্ক উৎসব আয়োজনে সহযোগিতায় দিচ্ছে- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড।

প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা বলেন- এবারের আসরে উপজেলা পর্যায়ে তিনটি উৎসব হচ্ছে। ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে হচ্ছে ঈদগাঁও উৎসব। রামু, উখিয়া ও টেকনাফ উপজেলা নিয়ে অনুষ্ঠিত হবে রামু উৎসব। মহেশখালী ও কুতুবদিয়া নিয়ে হবে মহেশখালী উৎসব। তিন উৎসবের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অজনকারী ৯ টি স্কুলের সাথে কক্সবাজার শহরের ৬ টি স্কুল এবং জেলার ৮ টি কলেজ নিয়ে এপ্রিলে হবে জেলা উৎসব।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমেদ বলেন- পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার জেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। ইতোমধ্যে তিনি কক্সবাজারের উন্নয়নে ২৫টি মেগাউন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছেন। উন্নয়নের পাশাপাশি কক্সবাজারের ছেলেমেয়েদের মেধা ও মননে এগিয়ে নিতে এই বিতর্ক উৎসবের বিকল্প নেই।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল বলেন- প্রত্যেক প্রতিষ্ঠান তিন জনের বিতর্ক দলের সঙ্গে একজন শিক্ষক রাখতে পারবে। বিষয়বস্তু আগেই জানিয়ে দেয়া হয়েছে এবং প্রস্তাবনার পক্ষে-বিপক্ষে দলনেতাদের উপস্থিতিতে ৩০ মিনিট আগে লটারীর মাধ্যমে নির্ধারণ করা হবে। অংশগ্রহনকারী সকলকে সকালের নাস্তা, দুপুরের খাবার, সার্টিফিকেট, টি-শার্ট, কলম,আইডি কার্ড এবং চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার দেয়া হবে।

পাঠকের মতামত: