ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কেন্দ্র দখল করে ব্যালট ছিনতাইয়ের মতো কঠিন পরিস্থিতি সৃষ্টি হলেই গুলি করা হবে -পুলিশ সুপার মাসুদ হোসেন

এম.মনছুর আলম, চকরিয়া ::

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ উপলক্ষে কক্সবাজার চকরিয়ায় আইন-শৃঙ্খলায় মোতায়েনকৃত পুলিশের অফিসার-ফোর্সদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া থানা পুলিশ মাঠে উপজেলা নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে এ ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিং প্যারেডে নির্বাচনে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দ্যেশ্য প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। তিনি উপস্থিত অফিসার-ফোর্সদের অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। সোমবারে অনুষ্টিতব্য নির্বাচনে তিনি পুলিশকে শতভাগ নিরপেক্ষতার সহিত দায়িত্ব পালন করার জন্যও নির্দেশ প্রদান করেন। তিনি বলেন,

উপজেলা পরিষদের এই নির্বাচন প্রশাসনের জন্য বড় চ্যালেঞ্জ। তাই কোন ধরণের অনিয়ম বরদাস্ত করা হবেনা। কেন্দ্র দখল করে ব্যালট ছিনতাইয়ের মতো কঠিন পরিস্থিতি সৃষ্টি হলেই গুলি করার নির্দেশ দেন। এ নির্বাচন শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করে মানুষের প্রশংসা পেতে হবে। তিনি ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে কোন ধরণের প্রলোভনে পড়লে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও ঘোষণা দেন।এ ছাড়াও নির্বাচনে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার, ব্যালট পেপার ছিনতাই, বল প্রয়োগ, জাল ভোট দিতে চাইলে হাত ভেঙ্গে দেওয়া হবে বলে জানান।

প্যারেড ব্রিফিংকালে এ সময় উপস্থিত ছিলেন, দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহমদ, কক্সবাজার সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলামসহ জেলা পুলিশ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ।

পাঠকের মতামত: