ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামার ফাঁসিয়াখালীতে অবাধে বালু পাচার : গ্রামীণ কাচা রাস্তা বিধ্বস্ত

লামা (বান্দরবান) প্রতিনিধি ::

বাব্দরবান পার্বত্য জেলার লামার ফাঁসিয়াখালী থেকে অবৈধভাবে বালু পাচার অব্যাহত রয়েছে। অবাধে বালু ভর্তি ডাম্পার, পিকআপ চলাচলের কারণে চরমভাবে ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হচ্ছে গ্রামীণ কাচা রাস্তাঘাট ও বিঘ্নিত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা।

নির্বিচারে বালু ভর্তি গাড়ি চলাচল করায় রোববার সকালে গ্রামীণ রাস্তা ভেঙ্গে গেছে।স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করলে তাদের উপর চলে নির্যাতনের হড়ক। দেয়া হয় প্রাণনাশের হুমকি। এধরনের ঘটনা নিত্যদিন ঘটছে।

প্রত্যক্ষর্শীরা জানান, আজ রোববার (১০ মার্চ) সকাল ৯ টায় ডাম্পার যোগে বালু পাচার করতে গিয়ে ফাঁসিয়াখালী ইউনিয়নের ফুটেরঝিরি ও গুলিস্থান বাজার সড়কের ফুটেরঝিরি ব্রিজ সংলগ্ন এলাকায় বালু বহনকারী ডাম্পার ডেবে যায়। এতে করে কাচা রাস্তাটি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

রোববার (১০ মার্চ) সকাল ৯ টায় ডাম্পার যোগে বালু পাচার করতে গিয়ে ফাঁসিয়াখালী ইউনিয়নের ফুটেরঝিরি ও গুলিস্থান বাজার সড়কের ফুটেরঝিরি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তোলা।
স্থানীয়রা আরো জানান, বালু পাচারে ব্যবহৃত বালুর ভর্তি ডাম্পারটি (পিকআপ) ফাঁসিয়াখালীর উত্তর মালুম্যা এলাকার বদিউল আলমের ছেলে সিরাজুল ইসলাম ও তার পার্টনার আলতাজ মিয়ার। এলাকাবাসীর অভিযোগ, কাচা রাস্তা ভেঙ্গে ফেলার পর স্থানীয়রা প্রতিবাদ করলে প্রতিবাদী লোকজনকে ওই আলতাজ লোকজনের গালমন্দ করে। বিভিন্নভাবে হুমকি দেন।

একদিকে অবৈধভাবে বালু পাচার, অপরদিকে গ্রামীণ রাস্তাঘাট ক্ষতিগ্রস্থকারী দুষ্কৃতিকারীদের আইনের আওতায় আনার জন্য এলাকাবাসি প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন।

পাঠকের মতামত: