ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এড. ফরিদুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত, প্রতীক বরাদ্ধ  

নিজস্ব প্রতিবেদক, কুতুবদিয়া ::  আসন্ন কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন হবে শুধু দু’টি ভাইস চেয়ারম্যান পদে। আ’লীগের নৌকার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাছাইয়ে বাতিল এবং আপিলেও বাতিল হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে গত মঙ্গলবার (৫মার্চ) আপিল শুনানীর পর আকবর খাঁন তার প্রার্থীতার বৈধতা ফিরে পান। তিনি লড়বেন বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার এর সাথে। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার বিউটির দাখিল করা মনোনয়ন পত্র বাছাইয়ে টিকে যাওয়ায় দু’জনই মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন ।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে কুতুবদিয়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হিসেবে জেলা আ’লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়ঘোপ ইউপি চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেন। এ ছাড়া আরো ৫জনে মনোনয়ন পত্র নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা পরিষদ সদস্য মাস্টার আহমদ উল্লাহ এর ছেলে আজিজুল হক (সাগর) মনোনয়ন পত্র দাখিল করেন । তবে মনোনয়ন বাছাইয়ে আজিজুল হকের মনোনয়ন বাতিল হওয়ায় পূণরায় সে আপিল করলে মঙ্গলবার শুনানীর পর বৈধতা ফিরে না পাওয়ায় চেয়ারম্যান পদে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীই একমাত্র প্রার্থী থাকেন।

নির্বাচনের অফিস সূত্রমতে, আজ  শুক্রবার (০৮ মার্চ) কোন প্রার্থী না থাকায় এড ফরিদুল ইসলাম চৌধুরী কে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত ঘোষনা করেন। ফলে,  ভাইস চেয়ারম্যান পদ দু’টিতেই নির্বাচন অনুষ্ঠিত হবে।  দুই পদেই দু’জন করে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ নির্বাচনে দুই জন পুরুষ ভাইস চেয়ারম্যান  পদপ্রার্থীর মধ্যে – হুমায়ুন কবির হায়দার  (তালা), আকবর খান  (উড়োজাহাজ ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে-  ছৈয়দ মেহেরুন নেছা (ফুটবল) ও হাসিনা আক্তার বিউটি (কলসি)  প্রতীক পেয়েছেন।

পাঠকের মতামত: