ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

এবার ভারতের ৫০টি স্পটে পাক সেনাদের হামলা

অনলাইন ডেস্ক ::

পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের কাশ্মীর সীমান্তে পাল্টাপাল্টি আক্রমণে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

সাম্প্রতি ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি জওয়ান নিহত হওয়ার থেকে দুই দেশের মধ্যে উত্তেজনা চলছিল।

এই উত্তেজনার মধ্যেই মঙ্গলবার ভোররাতে ভারতের বিমান বাহিনী নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তান শাসিত কাশ্মীরের সন্দেহভাজন জঙ্গি আস্তানা লক্ষ্য করে গোলাবর্ষণ করলে উত্তেজনা নতুন মাত্রা পায়।

ইসলামাবাদ এই আক্রমণের জবাব দেওয়ার হুমকি দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণ রেখা ধরে ৫০টি স্পটে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের দিকে মর্টার শেল ছোড়ে পাকিস্তানি সৈন্যরা।

ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্রের বরাতে জানানো হয়েছে, পুঞ্চ এলাকায় নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারী মর্টারশেল ও অস্ত্র দিয়ে এ হামলা চালায়। এতে অনেকে আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের দাবি, পাক সেনারা সাধারণ গ্রামবাসীর ওপর মর্টারশেলের হামলা চালিয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, গত কয়েকদিন থেকেই সীমান্তে গোলা বর্ষণ করছিল পাকিস্তান সেনাবাহিনী। তবে মঙ্গলবার বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর হামলার পর ভোর সাড়ে পাঁচটা থেকে পুঞ্চ জেলার বিভিন্ন স্থানে হামলা জোরদার করে পাক সেনারা। এতে ভারতীয় সেনার পাঁচ সদস্য আহত হয়েছেন। ভারতীয় সেনাবাহিনী এর শক্ত জবাব দিয়েছে বলেও জানানো হয় প্রতিবেদনে।

প্রতিবেদনে আরো বলা হয়, মেন্ডা এবং নওশেরা সেক্টরে দুই পক্ষের ভারী শেলিং চলছে। এতে স্থানীয়দের মধ্যে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পাঠকের মতামত: