ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলা করে গুলি ছুঁড়েছে বন্দুকধারীরা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: 

কক্সবাজারের চকরিয়ায় সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়েছে মুখোশ পরিহিত বন্দুকধারীরা। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আজ সোমবার ভোররাত ৪টা ১৫ মিনিটের দিকে চকরিয়া পৌরসভাস্থ নাথ পাড়ায়  ঘটনাটি ঘটে।

দৈনিক কালের কণ্ঠের চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ছোটন কান্তি নাথ এর বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আজ ভোর রাত সোয়া ৪টার সময় একদল সশস্ত্র মুখোশধারী দুর্বৃত্ত এই হামলা চালায়। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি। দুষ্কৃতকারীদের শনাক্ত করতে জোর চেষ্টা চালানো হচ্ছে বলে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী।

হামলার বিষয়ে ছোটন কান্তি জানান, হামলায় মোট আটজন দুর্বৃত্ত অংশ নেয়। তারা সবাই মুখোশধারী ছিল এবং এর মধ্যে তিনজন মোটরসাইকেলযোগে আসে। আর বাকি পাঁচজন দূরে দাঁড়িয়ে ছিল। ভোর সোয়া ৪টার দিকে তারা এসে হামলা চালায় এবং তিন রাউন্ড গুলি ছোড়ে। গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করার পর পালিয়ে যাওয়ার সময় তারা দূরে গিয়ে আরো এক রাউন্ড গুলি ছোড়ে।

তবে তারা কোনোরকম হুমকি দেয়নি বলে জানান ছোটন কান্তি নাথ। তিনি আরো জানান, গুলিতে কেউ হতাহত হয়নি। তবে পরিবারের সবাই আতঙ্কিত। একটি গুলিতে যে জানালার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে সেটির পাশেই তাঁর বোন শুয়ে ছিলেন। ছোটন কান্তি অভিযোগ করে বলেন, সাম্প্রতিক সময়ে বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদনের কারণে একটি বিশেষ মহল তাঁর ওপর ক্ষিপ্ত। তারা বা অন্য যে কেউ এ ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারণা করছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আমরা ইতিমধ্যে তিনবার ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা আমাদের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। দুর্বৃত্তদের শনাক্ত করা গেলে দ্রুত তাদের গ্রেপ্তার ও আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়িতে মুখোশ পরিহিত বন্দুকধারীদের হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন চকরিয়া নিউজ সম্পাদক ও প্রকাশ জহিরুল ইসলামসহ এ পত্রিকায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দরা। চকরিয়া নিউজ পরিবার অবিলম্বে হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবী জানিয়েছেন।

এদিকে সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়িতে বন্দুকধারীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন পেকুয়া উপকূলীয় প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে ক্লাবের সাধারান সম্পাদক গিয়াস উদ্দিন বলেন, ” একটি প্রভাবশালী মহল সাংবাদিক ছোটনকে ঘায়েল করার দীর্ঘদিন ধরে অপচেষ্টা চালাচ্ছে। তিনি ওই মহলকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।
 

 

পাঠকের মতামত: