ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় ১৬ দোকান ভষ্মিভুত, কোটি টাকা ক্ষতি (পেকুয়া সংবাদ)

agunপেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় মগনামা জেটিঘাটে ভয়াবহ অগ্নি কান্ড সংঘটিত হয়েছে। এসময় ১৬টি ব্যবসা প্রতিষ্টান সম্পুর্ন ভষ্মিভুত হয়েছে। এতে প্রায় কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। গত বুধবার রাত আনুমানিক দেড়টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনটি সংঘটিত হয়েছে। খবর পেয়ে পেকুয়ার দমকল বাহিনীর সদস্যরা অগ্নিকান্ড স্থানে যান। তবে ব্যবসায়ীরা জানিয়েছেন দ্রুত সময়ে দমকল বাহিনী পৌঁছতে সক্ষম হননি। যার ফলে আগুন নিয়ন্ত্রন হয়নি। স্থানীয়সুত্রে জানা গেছে ওইদিন রাতে কুতুবদিয়া চ্যানেল সংশ্লিষ্ট মগনামা জেটিঘাটে আকষ্মিক ভাবে অগ্নিকান্ড সংগটিত হয়েছে। ব্যবসায়ীরা জানায় মশার কয়েল থেকে অগ্নিপাতের সুত্রপাত ঘটে। এ সময় আগুনের লেলিহান শিখা দ্রুত সময়ে সর্বত্রে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের জন্য প্রানপন চেষ্টা করে। কিন্তু পানি স্বল্পতার কারনে দোকানগুলো আগুনের কবল থেকে রক্ষা পায়নি। আগুনে মগনামা জেটিঘাট এলাকার বাবুল, ফরমান, মোদাচ্ছের, আইয়ুব আলী, কালু ও আবুতাহের প্রকাশ করম আলী সওদাগরের চায়ের দোকান, পুলিন সুশীল, প্রদীপ সুশীল ও বিমল সুশীলের সেলুন দোকান, নুর মোহাম্মদ, আবুতাহেরের কুলিং কর্নার, মনির সওদাগরের পৃথক দু’টি মুদির দোকান, আবুল কালামের মুদির দোকানসহ ১৬টি দোকান পুঁড়ে ছাই হয়ে গেছে। এসবের মধ্যে মনির ও করম আলী সওদাগর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। নগদ টাকা, ইলেক্ট্রনিক সামগ্রী মালামালসহ প্রায় এক কোটি বিশ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ব্যবস্ায়ীরা জানিয়েছেন। এদিকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের দ্রুত পুর্নবাসনের জন্য সরকারের পক্ষ থেকে তাগিদ দেয়া হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, নির্বার্হী কর্মকর্তা মো.মারুফুর রশিদ খান, উপজেলা জাতীয় পার্টি সভাপতি এস.এম. মাহবুব ছিদ্দিকীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। আ’লীগের পক্ষে সাবেক চেয়ারম্যান খাইরুল এনাম, সহ-সভাপতি সাংবাদিক মুহাম্মদ হাসেম, সম্পাদক রশিদ আহমদ অগ্নিকান্ড স্থান পরিদর্শন করেছেন। এছাড়া চেয়ারম্যান শহিদুল মোস্তফা চৌধুরী ও ধানের শীষ প্রতীক প্রার্থী শরাফত উল্লাহ ওয়াসিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আলমগীর সওদাগর ক্ষতিগ্রস্তদের ১০কেজি করে চাউল বিলি করেন। উপজেলা জাতীয়পার্টি সদস্য নুরুলহুদা, শিলখালীর সভাপতি আলম ফরায়েজী, নারী নেত্রী ইউপি সদস্য প্রার্থী লুৎফা বেগম এ সময় উপস্থিত ছিলেন।

###############

পেকুয়ায় নছিমন চাপায় শিশু নিহত

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় নছিমন চাপায় সাড়ে তিন বছর বয়সের এক শিশু নিহত হয়েছে। নিহত শিশুর নাম হুরে জান্নাত হুরি। সে উপজেলার মগনামা ইউনিয়নের মটকাভাঙ্গা এলাকার মকছুদ আহমদের মেয়ে বলে জানা গেছে। গতকাল বৃহষ্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায় ওই দিন সকালে মকছুদ আহমদের স্ত্রী খাদিছা বেগম তার শিশু কন্যা হুরিকে নিয়ে পেকুয়া বাজারে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন। বরইতলি-মগনামা সড়কের কাটাফাঁড়ি ব্রিজে তারা গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় পেকুয়া থেকে একটি মালবোঝাই নছিমন গাড়ি মগনামায় যাওয়ার পথে কাটাফাঁড়ি ব্রিজ পয়েন্টে শিশুটিকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় প্রত্যক্ষদর্শীরা ওই শিশুকে ডা.মুজিবের ক্লিনিকে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক এ সময় তাকে মৃত ঘোষনা করেন। ঘাতক নছিমন ও চালককে আটক করা যায়নি। শিশুটিকে চাপা দিয়ে দ্রুত গাড়িটি নিয়ে সটকে পড়ে চালক। ওইদিন মকছুদের স্ত্রী পেকুয়া বাজারের ডাক্তারের কাছে যাচ্ছিলেন। নছিমনের মালিক সদর ইউনিয়নের শেখেরকিল্লাঘোনা এলাকার শাহাব উদ্দিন বলে নিশ্চিত হওয়া গেছে।

##############

পেকুয়ায় বসতবাড়ি ভাংচুর

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় এক সৌদি প্রবাসির বসতবাড়ি ভাংচুর চালিয়েছে চিহ্নিত দুর্বৃত্তরা। এ সময় ওই দুর্বৃত্তরা বসতঘরের সীমানা প্রাচীরের কাটা তারের প্রায় পঞ্চাশ হাজার টাকার বেড়া নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গত বুধবার গভীর রাতে উপজেলার রাজাখালী ইউনিয়নের টেকঘোনাপাড়া এলাকায়। জানা গেছে ওইদিন টেকঘোনাপাড়া এলাকার মৃত. মোজাফ্ফর আহমদের ছেলে সৌদি প্রবাসি আবুল হোসেনের বাড়িতে গভীর রাতে দুর্বৃত্তরা হানা দেয়। পুর্ব শত্রুতার জের ধরে এলাকার চিহ্নিত দুর্বৃত্তরা বসতবাড়িতে প্রবেশ করে ভাংচুর চালায়। এসময় তারা ওই প্রবাসির সীমানা প্রাচীর কাটা তারের বেড়া জোর করে নিয়ে যায়।

পাঠকের মতামত: