ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

দেশের ভেতরে-বাইরের হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে : প্রধানমন্ত্রী

PM-16-400x240চকরিয়া নিউজ ডেস্ক  :

যেকোনো হুমকি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা ১২ টার কক্সবাজারে বাংলাদেশ সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পবিত্র সংবিধান ও দেশমাতৃকার সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ কিংবা বাইরের হমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সেনাবাহিনী আমাদের সম্পদ। মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতীক। তাই গুণগতমান অর্জনের জন্য আপনাদের সকলকে পেশাগত দক্ষ, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন মঙ্গলময় জীবনের অধিকারীর হতে হবে। আপনারা উর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, কর্তব্যপরায়নতা, দায়িত্ববোধ এবং সর্বোপরি শৃক্সখলা বজায় রেখে আপনাদের কর্তব্য সম্পন্ন্নে একনিষ্ঠভাবে কাজ করবেন বলে আমি বিশ্বাস করি।

এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারোয়ার হাসান অভ্যর্থনা জানান। পরে সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। এর আগে রামু সেনানিবাসী বীর স্মরণী নামে একটি নান্দনিক সড়ক, ১০ পদাতিক ডিভিশনের স্মৃতিধারক অজেয় স্মৃতিস্তম্ভ একটি মাল্টিপারপাস শেড বীরাঙ্গন ও আলী কদম সেনানিবাসে নির্মিত কম্পোজিট ব্যারাক মাতামুহুরী এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পাঠকের মতামত: