ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্রগ্রামের চাক্তাইয়ে বস্তিতে আগুনে দগ্ধ হয়ে নিহত ৮

চট্রগ্রাম প্রতিনিধি ::

নগরীর চাক্তাই এলাকায় একটি বস্তিতে আগুন লেগে আট জন জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছে।

শনিবার গভীর রাতে এই অগ্নিকাণ্ডে চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ১০টি গাড়ি ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। বিডিনিউজ

প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘তিন পরিবারের আটজনের লাশ ফায়ার সার্ভিস কর্মীরা ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করেছেন। তাদের মধ্যে সাতজনের নাম জানা গেছে।’

চাক্তাইয়ে অগ্নিকাণ্ডে ভেড়া মার্কেট সংলগ্ন পুড়ে যাওয়া বস্তিটির ছবিটি তুলেছেন অনুপম বড়ুয়া

নিহতরা হলেন রহিমা আক্তার (৫৫), তার দুই মেয়ে নাজমা (১৬) ও নাসরিন (৫) এবং ছেলে জাকির (১০); আয়শা আক্তার (৩৫) ও তার ভাগ্নে সোহাগ (১৯); হাসিনা এবং অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি।

নিহতদের প্রত্যেকের দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হচ্ছে।

এ অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

বাকলিয়া থানারক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, কর্ণফুলী রাজাখালী খালের পাশের ভেড়া মার্কেট সংলগ্ন ওই খাস জমি অবৈধভাবে দখল করে বস্তিটি গড়ে তোলা হয়েছিল।

হাসিনা বেগম নামে ক্ষতিগ্রস্ত এক নারী জানান, স্থানীয় সাত্তার, ফরিদ, হেলালসহ পাঁচজন ওই বস্তির ঘরগুলো থেকে ভাড়া তুলত। বস্তির বিভিন্ন অংশ সাত্তার কলোনি, ফরিদ কলোনি- এরকম নামে পরিচিত ছিল।

পাঠকের মতামত: