Home » কক্সবাজার » চকরিয়ায় উত্তাল জনতার কলাগাছ মিছিলে ভালোবাসায় সিক্ত চেয়ারম্যান প্রার্থী সাঈদী

চকরিয়ায় উত্তাল জনতার কলাগাছ মিছিলে ভালোবাসায় সিক্ত চেয়ারম্যান প্রার্থী সাঈদী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

হাজারো পিকআপ ট্রাক মাইক্রোবাস সিএনজি মোটর সাইকেল শোভাযাত্রায় বরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী দলমত নির্বিশেষে সকলস্তরের উত্তাল জনতার ফুলেল ভালোবাসায় সিক্ত হয়েছেন। আজ বুধবার (১৩ ফেব্রুয়ারী) তিনি ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দর হয়ে চকরিয়ায় পৌঁছেন। তাঁর আগমন উপলক্ষে এদিন বিকালে পৌরশহরের জনতা শপিং টাওয়ারের সামনে নাগরিক কমিটির উদ্যোগে আয়োজন করা হয় গণসংবর্ধনা অনুষ্ঠানের।

অনুষ্ঠানের আগে তাকে বরণ করে নিতে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনতা কলাগাছের বিশাল মিছিল নিয়ে হাজারো পিকআপ ট্রাক, মাইক্রোবাস সিএনজি মোটর সাইকেল শোভাযাত্রায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার খুটাখালীস্থ ফুলছড়ি স্টেশন এলাকায় পৌঁছে স্বাগত জানান। এরপর মোটর শোভাযাত্রা সহকারে তিনি চকরিয়া সদরের সংবর্ধনা অনুষ্ঠানের উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী খুটাখালী, ডুলাহাজারা, মালুমঘাট ও চকরিয়া পৌর বাসটার্মিনালে সংক্ষিত সমাবেশে বক্তব্য দেন। এরপর বিকাল সাড়ে চারটার দিকে তিনি চকরিয়া পৌরশহরের জনতা শপিং টাওয়ারের সামনে গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ওইসময় উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন এলাকা থেকে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী, সমর্থক, সাধারণ জনতা কলাগাছ নিয়ে খুটাখালী থেকে চকরিয়া সদর পর্যন্ত ২৪ কিলোমিটার এলাকা মিছিলে মিছিলে প্রকম্বিত করেন। এসময় মিছিলের সামনে খোলা জীপ গাড়িতে দাঁিড়য়ে থেকে গণমানুষের প্রিয়নেতা ফজলুল করিম সাঈদী হাত উঁিচয়ে সড়কের দুইপাশে অপেক্ষামান হাজার হাজার জনতার অভিবাদন শুভেচ্ছার জবাব দেন।

সর্বশেষে বিকাল পাঁচটার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হাবিলদার মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে চকরিয়া পৌরশহরের জনতা শপিং টাওয়ারের সামনে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য নুরুল আমিন টিপুর সঞ্চালনায় সংবর্ধনা সভায় আরও বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, মিফতাব উদ্দিন চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম রাসেল, আওয়ামীলীগ নেতা ডা.জামাল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, পৌরসভা দুই নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, সাবেক সম্পাদক আবুহেনা মোস্তাফা কামাল, আওয়ামীলীগ নেতা আলহাজ শাহাব উদ্দিন, শ্রমিকনেতা আবুল কালাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, সাবেক ছাত্রনেতা আশেকুর রহমান মামুন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ, বর্তমান কমিটির সহ-সভাপতি সাদ্দাম হোসেন রুবেল, যুগ্ম সম্পাদক বুলেট ফারুক, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, সাংগঠনিক সম্পাদক কাজী বোরহান উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, উপজেলা যুবলীগের সভাপতি, সম্পাদক, পৌরসভা যুবলীগের সভাপতি সম্পাদক, উপজেলা ও পৌরসভা এবং চকরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সিনিয়ন নেতৃবৃন্দ ছাড়াও সহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি নাগরিক কমিটির প্রার্থী ফজলুল করিম সাঈদী বলেন, গত দুইযুগ ধরে চকরিয়া জনপদে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে আছি। দলের দু:সময়ে নেতাকর্মীদের নিয়ে রাজপথে থেকে অগ্রভাগে ছিলাম। আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে জোট সরকার আমলে কারা নির্যাতনের শিকার হয়েছি। আড়াইবছর কারাভোগ করেছি। দল থেকে বিনিময়ে কিছুই পায়নি।

সেইজন্য এবার সিদ্বান্ত নিয়েছি দলের মনোনয়ন না পেলেও আমি নাগরিক কমিটির ব্যানারে জনগনের প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনে লড়ে যাব। নির্বাচনে লড়তে গিয়ে শত প্রতিকুল পরিস্থিতি সামনে আসলেও নির্বাচনের মাঠ থেকে তিনি সরে দাঁড়াবো না। ইনশাল্লাহ আগামী ১৮ মার্চ চকরিয়া উপজেলা ও পৌরবাসির অকুন্ঠ ভালবাসায় বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হবো।

এইজন্য আমি সকল ধরণের ষড়যন্ত্র প্রতিহত করার মাধ্যমে নির্বাচনে বিপুল ভোটে বিজয় নিশ্চিতে সকলস্তরের নেতাকর্মী ও সংগ্রামী চকরিয়াবাসীর সহযোগীতা চাই।

অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলা নির্বাচনে জনপ্রিয় আওয়ামীলীগ নেতা ফজলুল করিম সাঈদী চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইলেও গত ১০ ফেব্রুয়ারী চকরিয়া উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দলের অপর একজন নেতাকে মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড। ওইদিন দলীয় প্রার্থীর নাম ঘোষনা দেয়ার পরপর চকরিয়া উপজেলাজুড়ে আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মী ও সমর্থকসহ সর্বস্তরের জনসাধারণ নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী সাঈদীর সমর্থনে কলাগাছ রোপন শুরু করেন। নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগন এবং সমর্থকরা নিজেদের উদ্যোগে জনপ্রিয় নেতা সাঈদীর পক্ষে এলাকার প্রতিটি জনবহুল স্টেশনে কলাগাছ রোপন করেছে। কলাগাছ রোপন করা হয়েছে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাণিজ্যিক জনপদ চকরিয়া শহরে। পাশাপাশি চকরিয়া পৌরসভার ১, ২, ৩, ৮ ও ৯নম্বর ওয়ার্ডের বিভিন্ন জনপদে রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, দোকানের সামনে সারি সারি কলাগাছ রোপন করেছে। অপরদিকে কলাগাছ রোপন করা হয়েছে উপজেলার খুটাখালী, ডুলাহাজারা, মালুমঘাট, উত্তর হারবাং, উপকুলের বদরখালী, বিএমচর, কোনাখালী, ঢেমুশিয়া, পুর্ববড় ভেওলা, সাহারবিল ও চিরিঙ্গা ইউনিয়নের অলিগলিতে।

বর্তমানে সাঈদীর সমর্থনে উপজেলার আনাচে কানাচে কলাগাছ রোপন অব্যাহত রয়েছে। বর্তমানে উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার অলিগলিতে কলাগাছে ছেঁেয় গেছে বির্স্তীন জনপদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাইক্ষ্যংছড়ির তিন ইউপির ভোট আজ : বহিরাগত ঠেকাতে বারটি তল্লাশি চৌকি

It's only fair to share...000হাফিজুল ইসলাম চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ::  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়ন ...

error: Content is protected !!