ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দুর্ঘটনা এড়াতে চকরিয়ায় জব্দ করা হলো লবণবোঝাই দুটি ট্রাক

imagesনিজস্ব সংবাদদাতা, চকরিয়া ঃ
খোলা ট্রাকে এবং যত্রতত্রভাবে লবণ পরিবহনের সময় লবণ পানি নিঃসৃত হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ হয়ে উঠায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দিবাগত রাতে কক্সবাজারের চকরিয়া পৌরশহর চিরিঙ্গার থানার রাস্তা মাথায় অভিয়ান চালিয়ে জব্দ করা হয় লবণবোঝাই দুুটি ট্রাক। জব্দ করা ট্রাক দুটি থেকে অনবরত গলছিল লবণাক্ত পানি। এতে মহাসড়ক পিচ্ছিল হয়ে মারাত্মক দুর্ঘটনায় পতিত হওয়ার আশঙ্কা দেখা দেয় যানবাহনের। এ সময় আটক করা হয় দুই চালককেও।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম জানান, কক্সবাজারে উৎপাদিত লবণ ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে পরিবহনের সময় লবণ পানি গলে সরাসরি সড়কের ওপর গিয়ে পড়ায় পিচ্ছিল হয়ে উঠেছে মহাসড়ক। এতে মারাত্মক দুর্ঘটনায় পতিত হচ্ছিল যানবাহনগুলো। গোপন সংবাদের ভিত্তিতে ঝটিকা অভিযান চালিয়ে লবণবোঝাই দুটি ট্রাক জব্দ এবং দুই চালককে আটক করা হয়। জব্দকৃত ট্রাক দুটিকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা এবং ভবিষ্যতে যেনতেনভাবে মহাসড়কে লবণ পরিবহন করবেন না এমন মুচলেকা নিয়ে দুই চালককে ছেড়ে দেওয়া হবে।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, টেকনাফের হ্নীলা থেকে লবণবোঝাই করে ট্রাক দুুটি (চট্টমেট্টো-ট-১১-৪৯৩৪ ও চট্টমেট্টো-ট-১১-৩৩৮) ঢাকায় লবণ কোম্পানীর কাছে যাচ্ছিল। কিন্তু ট্রাক দুটি থেকে দেদারছে নিঃসৃত হচ্ছিল লবণ পানি। আর তা গিয়ে সরাসরি সড়কে পড়ছিল। ##

পাঠকের মতামত: