ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ার সকল প্রতিবন্দ্বী নারী-পুরুষ পুর্ণবাসনের আওতায় আসবে -চকরিয়ায় এসএআরপিভিতে এমপি জাফর আলম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদ সড়কে অবস্থিত প্রতিবন্দ্বীদের কল্যাণে নিয়োজিত বেসরকারী প্রতিষ্ঠান এসএআরপিভি (সার্ভ) আয়োজনে গতকাল শনিবার সকালে প্রমোশন অব হিউম্যান রাইটস অব পারসন্স উইথ ডিজএ্যাবিলিটিজ ইন বাংলাদেশ (পিএইচআরপিবিডি) প্রকল্পের আওতায় এ্যাডভোকেসি সভা সার্ভ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্দ্বী নারী-পুরুষের মাঝে উপকরণ সামগ্রী বিতরণ করেন চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

এসএআরপিভি কক্সবাজার অঞ্চলের সমন্বয়ক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমআর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, এসএআরপিভির কর্মকর্তা ইয়াসমিন সুলতানা। এছাড়াও অনুষ্ঠানে এসএআরপিভির সকল বিভাগের কর্মকর্তা, উপকারভোগী প্রতিবন্দ্বী নারী-পুরুষ এবং সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এমপি জাফর আলম প্রতিবন্দ্বী শিক্ষার্থীদের বিদ্যালয় প্রদীপালয়ের পাঠ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ জাফর আলম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে সরকার দেশের প্রতিটি নাগরিকের ভাগ্য উন্নয়নে কাজ করছেন। আওয়ামীলীগ দেশ পরিচালনায় এসেই প্রতিবন্দ্বীদের কল্যাণে আলাদা প্রকল্প চালু করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন দেশের জনগনের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ঠিক তেমনি মায়ের মতো তাঁর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্দ্বী মানুষের জীবন মান্নোয়নে সব ধরণের কাজ করছেন। ইতোমধ্যে সায়মা ওয়াজেদ বাংলাদেশের সীমানা পেরিয়ে বিশ^দরবারেও প্রতিবন্দ্বীদের জন্য সম্ভাবনার নতুন ডানা মেলে ধরেছে।

তিনি বলেন, মনে রাখতে হবে প্রতিবন্দ্বীদের কোন ধরণের অবহেলা করা যাবেনা। তাঁরাও মানুষ। তাদেরকে বাদ দিয়ে দেশের উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়। সেইজন্য বর্তমান সরকার প্রতিবন্দ্বীদের কল্যাণে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। আশাকরি আগামীতে বাংলাদেশে কোন প্রতিবন্দ্বী মানুষ আর অবহেলায় থাকবেনা। আগামী পাঁচবছরের মধ্যে চকরিয়া-পেকুয়ার সকল প্রতিবন্দ্বী নারী-পুরুষকে পুর্ণবাসনের আওতায় আনা হবে। সেইজন্য আমার পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে। ##

পাঠকের মতামত: