Home » কক্সবাজার » আগামীর চকরিয়া-পেকুয়াকে তথ্যপ্রযুক্তির অবাধ সংমিশ্রনে ঢেলে সাজাতে চাই -এমপি জাফর আলম

আগামীর চকরিয়া-পেকুয়াকে তথ্যপ্রযুক্তির অবাধ সংমিশ্রনে ঢেলে সাজাতে চাই -এমপি জাফর আলম

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব পরিবেশক, চকরিয়া নিউজ ::
কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষন কেন্দ্র, কম্পিউটার ল্যাব এর আইসিটি শিক্ষক, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (৮ ফেব্রুয়ারী) কক্সবাজারের বিয়াম ফাউন্ডেশন অডিটরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ডাক, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু (কক্সবাজার-৩) আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, চকরিয়া পেকুয়া (কক্সবাজার-১) আসনের এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রানালয়ের ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) বির্কণ কুমার ঘোষ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোটে সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।
এছাড়াও সভায় কক্সবাজার জেলা প্রশাসনের উধর্বতন কর্মকর্তা, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার (ভুমি), কম্পিউটার ল্যাব এর আইসিটি শিক্ষক, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত এমপি আলহাজ জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ দিকনির্দেশনায় উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে বাংলাদেশ। এক সময়ের তলাবিহীন ঝুঁিড়র বাংলাদেশ আজ বিশ^দরবারে উন্নতশীল দেশের কাতারে। দেশের প্রতিটি সেক্টরে সরকার প্রধান শেখ হাসিনার সফল দক্ষতার গুনে আজ উন্নয়নের হাতছানি। পাশাপাশি পিছিয়ে নেই তথ্য প্রযুক্তির অবাধ ব্যবহার।
তিনি বলেন, বিশ^ায়নের এই যুগে তথ্য প্রযুক্তিখাতে বাংলাদেশ এখন অনেকদুর এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার আলোকে তাঁর উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয় ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাংলাদেশকে তথ্য প্রযুক্তিখাতে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে। আজ দেশের প্রতিটি কাজের ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই সেবা পৌঁছে দেয়া হয়েছে। যা বিগত ২০বছর আগে দেশের ১৮ কোটি মানুষের কাছে ছিল শুধুই কল্পনা।
সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উদ্দেশ্যে এমপি জাফর আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন বাস্তবায়নে আমার নির্বাচনী এলাকা চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের মানুষ অবিচল থাকবে। আগামী দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের পরশে ও আপনার সার্বিক সহযোগিতায় তথ্যপ্রযুক্তির অবাধ সংমিশ্রনে উন্নয়নের মাধ্যমে সুন্দর আগামীর চকরিয়া-পেকুয়াকে ঢেলে সাজাতে চাই। আশাকরি আপনি আমাদের পাশে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

It's only fair to share...46500চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রামকে প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন জানিয়ে গৃহায়ন ও ...

error: Content is protected !!