ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পেকুয়ায় মাঝ রাতে কেন্দ্রের তালা কেটে সিটপ্ল্যান বদল, প্রহরীকে মারধর

স্টাফ রিপোর্টার. পেকুয়া.

কক্সবাজারের পেকুয়ায় কেন্দ্রের তালা কেটে সিটপ্ল্যান বদল করলেন ৩ পরিক্ষার্থী। এসময় বাধার মূখে কেন্দ্রের পাহারাদার ভুট্টু নামের একজনকে মারধর করে আহত করেছে পরিক্ষর্থীরা। শুক্রবার দিনগত রাতে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২০১নং কক্ষে এ ঘটনা ঘটে। কেন্দ্রের আহত হাম প্রহরীকে পেকুয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এঘটনায় জড়িত মোঃ সাজ্জাদ, ইসমাঈল ও অপর একজন পেকুয়া মডেল সরকারি জিএমসি ইষ্টিটিউশের পরিক্ষার্থী বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া মডেল সরকারি জিএমসি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন বলেন, ছাত্ররা ভূল করে এ ঘটনা ঘটিয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে পাহারদার ভুট্টু ও দুই স্কুলের শিক্ষকদের নিয়ে শিক্ষা কর্মকর্তাসহ আমরা বৈঠক করে সমাধা করেছি। ঘটনার সাথে জড়িত পরিক্ষার্থীদের শাস্তি দেওয়া হয়েছে। কেন্দ্রে সচিব ও পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম বলেন, জিএমসি ইনষ্টিটিউশনের ৩ পরিক্ষার্থী মধ্যরাতে কেন্দ্রের ২০১ কক্ষে গিয়ে তালা কেটে সিটপ্ল্যান বদল করেছে। এ সময় কেন্দ্রের হাম প্রহরী মোঃ ভুট্টু বাধা দিতে গেলে তাকেও মারধর করা হয়। শিক্ষা কর্মকর্তা আ.ফ.ম হাসান বলেন, ৩ পরিক্ষার্থী মাঝ রাতে কেন্দ্রে গিয়ে সিট দেখতে গিয়েছিল বলে প্রমাণ পেয়েছি। তবে তালা কাটার কোন প্রমাণ পাওয়া যায়নি। অভিযুক্ত তিন পরিক্ষার্থীকে হোস্টেল থেকে বহিস্কার করা হয়েছে।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহবুব উল করিম জানান, ঘটনাটি অত্যন্ত লজ্জা জনক। জড়িতদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহনের নির্দ্দেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: