ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্গনের অভিযোগে এক মেয়র প্রার্থীসহ তিন কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

indexএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্গনের অভিযোগে বিএনপির মেয়র প্রার্থী আলহাজ নুরুল ইসলাম হায়দার ও তিন কাউন্সিলর প্রার্থীকে অর্থ জরিমানা করেছেন উপজেলা ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.রফিকুল হক পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অভিযান চালিয়ে দেয়ালে নির্বাচনী পোষ্টার লাগানোর দায়ে এসব প্রার্থীকে জরিমানা করেন।

অভিযানের সময় আদালতের সাথে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারী রির্টাণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন এবং থানা পুলিশের একটিদল।

আচরণ বিধি লঙ্গনের অভিযোগে অর্থদন্ডে দন্ডিতরা হলেন বিএনপি’র মেয়র প্রার্থী আলহাজ নুরুল ইসলাম হায়দার ১৫ হাজার টাকা, ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুর হোসেন ১০ হাজার টাকা, ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাজী আবুল কালাম ৫ হাজার টাকা, মিজবাউল হক তিন হাজার টাকা। আগেরদিন আদালত একই অভিযোগে পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হেলাল উদ্দিনকে ৬ হাজার টাকা জরিমানা করেন।

জানতে চাইলে চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারী রির্টাণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেন, প্রতীক বরাদ্ধ দেয়ার পর থেকে মেয়র ও কাউন্সিলর পদের বেশির ভাগ প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্গন করছেন। প্রার্থীরা পৌরসভার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টের দেয়াল ও বৈদ্যুতিক খুটিতে পোষ্টার সাটানোর পাশাপাশি প্রচারণায় বেঁধে দেয়া নির্দিষ্ট সময়সীমাও মানছেনা। তিনি বলেন, এ অবস্থার প্রেক্ষিতে নির্বাচন কমিশন প্রথমে সর্তক করেন। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে আচরণবিধি লঙ্গনে অভিযুক্ত প্রার্থীদেরকে জরিমানা করছেন। #

পাঠকের মতামত: