Home » কক্সবাজার » রামুতে আজ থেকে এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা শুরু, ২৭ শিক্ষা প্রতিষ্ঠানে ২৭৬৮ জন পরীক্ষার্থী

রামুতে আজ থেকে এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা শুরু, ২৭ শিক্ষা প্রতিষ্ঠানে ২৭৬৮ জন পরীক্ষার্থী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোঃ নাছির উদ্দিন, রামু ::

প্রতি বছরের ন্যায় আজ থেকে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট(এসএসসি) ,দাখিল ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে টেক্সটাইল ও ভোকেশনাল(এসএসসি) পরীক্ষা।এতে কক্সবাজারের রামু উপজেলার ২৭শিক্ষা প্রতিষ্ঠানে ২৭৬৮ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র ও রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,এসএসসি পরীক্ষায় রামু উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৪৫ জন এবং দাখিল পরীক্ষায় ১১টি মাদ্রাসার ৭২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩১ জন ছাত্র ও ৪৯২ জন ছাত্রী পরীক্ষায় অংশ নেবে।কেন্দ্র ভিত্তিক পরীক্ষার্থী হলঃ-

রামু খিজারী সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ঃ- এই বিদ্যালয়ের কেন্দ্রে অংশ নিচ্ছে ৬৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২০৪ জন ছাত্র ও ৪৯০ জন ছাত্রী।তৎমধ্যে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ২০৯ জন ছাত্রী, জোয়ারিয়ানালা এইচ.এম.সাঁচি উচ্চ বিদ্যালয়ের ১২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৭ জন ছাত্র ও ৬১ জন ছাত্রী ,আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ের ১২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৪ জন ছাত্র ও ৭৪ জন ছাত্রী,মনছুর আলী সিকদার আইডিয়াল স্কুলের ৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩ জন ছাত্র ও ৪৭ জন ছাত্রী,ধেচুয়াপালং উচ্চ বিদ্যালয়ের ১০৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০ জন ছাত্র ও ৫৬ জন ছাত্রী এবং জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪৩ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিবে।

রামু উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্র-২ঃএই বিদ্যালয়ের কেন্দ্রে অংশ নিচ্ছে ৬৩৬ জন পরীক্ষার্থী মধ্যে ৩৪৪ জন ছাত্র ও ২৯২ জন ছাত্রী। তৎমধ্যে জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের ২০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১০০ জন ছাত্র ও ১০৪ জন ছাত্রী, রামু খিজারী সরকারী উচ্চ বিদ্যালয়ের ১৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১২৮ জন ছাত্র ও ১৭ জন ছাত্রী, কাউয়ারখোপ হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের ৯০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩ জন ছাত্র ও ৬৭ জন ছাত্রী,দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের ৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩ জন ছাত্র ও ৫০ জন ছাত্রী,আলফুয়াদ একাডেমীর ১১৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৬০ জন ছাত্র ও ৫৪ জন ছাত্রী অংশ নিবে।

এ ছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে রামু উপজেলার ঈদগড় এম বি উচ্চ বিদ্যালয়ের ৯৮ জন পরীক্ষার্থী , নাইক্ষ্যংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের ১৩৬ জন পরীক্ষার্থী ও কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের ৮০ জন পরীক্ষার্থী অংশ নিবে। নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ১২৫ জন পরীক্ষার্থী ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিবে।

টেক্সটাইল ভোকেশনাল ইনষ্টিটিউট কেন্দ্রঃ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে টেক্সটাইল ও ভোকেশনাল(এসএসসি) পরীক্ষায় অংশ নিচ্ছে ১৫৮ পরীক্ষার্থী মধ্যে ১১১ জন ছাত্র ও ৪৭ জন ছাত্রী।

রামু উচ্চ বালিকা বিদ্যালয়(কারিগরি)(খিজারী ও বালিকা)ঃ।এ কেন্দ্রে অংশ নিচ্ছে১৫২ জন পরীক্ষার্থী মধ্যে ৬৯ জন ছাত্র ও ৮৩ জন ছাত্রী।

মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রঃ এই মাদ্রাসায় কেন্দ্রে ৮টি মাদ্রাসা প্রতিষ্ঠানের ৪৯৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪৯ জন ছাত্র এবং ৩৪৮ জন ছাত্রী রয়েছে।তৎমধ্যে দক্ষিণ মিঠাছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন ছাত্র ও ৩২ জন ছাত্রী,ঈদগড় বদরমোকাম জেএফডি দাখিল মাদ্রাসার ৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৮ জন ছাত্র ও ৩৯ জন ছাত্রী,মাছুমিয়া ইসলামিয়া ছুন্নিয়া আলিম মাদ্রাসার ৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন ছাত্র ও ৫৫ জন ছাত্রী,মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ৪০ জন ছাত্র ও ৪১ জন ছাত্রী,খুনিয়াপালং রহমানিয়া মদিনাতুল উলূম দাখিল মাদ্রাসার ৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪০ জন ছাত্র ও ৩৩ জন ছাত্রী,কলঘর আবুবক্কর ছিদ্দিক ইসলামিয়া বালিকা মাদ্রাসার ৮৩ জন ছাত্রী,রাজারকুল ইসলামিয়া বালিকা মাদ্রাসার ৩৮ জন ছাত্রী,চাকমারকুল শ্রীমুরা তামিরুল উম্মাহ দাখিল মাদ্রাসার ৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ জন ছাত্র ও ২৭ জন ছাত্রী অংশ নিবে।

গর্জনিয়া ফয়জুল উলুম ফাজিল মাদ্রাসা কেন্দ্রঃ এই মাদ্রাসা কেন্দ্রে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৮২ জন ছাত্র ও ১৪৪ জন ছাত্রী রয়েছে।তৎমধ্যে গর্জনিয়া ফয়জুল উলুম ফাজিল মাদ্রাসার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩ জন ছাত্র ও ৭৫ জন ছাত্রী, কচ্ছপিয়া আল গিফারী(রা:) আদর্শ দাখিল মাদ্রাসার ৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩ জন ছাত্র ও ২৮ জন ছাত্রী এবং গর্জনিয়া ইসলামিয়া আলীম মাদ্রাসার ৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬ জন ছাত্র ও ৪১ জন ছাত্রী দাখিল পরীক্ষায় অংশ নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

It's only fair to share...46500চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রামকে প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন জানিয়ে গৃহায়ন ও ...

error: Content is protected !!