Home » কক্সবাজার » কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

আবু আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া ::
ককসবাজার জেলার কুতুবদিয়া উপজেলার কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া  দাখিল মাদ্রাসায় ২০১৯ সালের দাখিল পরীক্ষার্থীদের  গতকাল সোমবার (২৮ জানুয়ারী) বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। উক্ত অনুষ্ঠানে মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহ সূফি মৌলানা আজিজুল হক সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া দাখিল মাদ্রাসার ম্যানিজিং কমিটির সদস্য শেখ শহিদুল ইসলাম (লালা)। সহকারী শিক্ষক মৌলানা শামসুল আলম কুতুবী সঞ্ছালনায় আরো উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার সুপার কাজী মৌঃ আবুল আনছার মোঃ শোয়াইব সিদ্দিকী। এতে বক্তব্য রাখেন, সহ সুপার আমান উল্লাহ কুতুবী, মৌঃ শফিউল আলম, মৌলানা ফরিদুল আলম জেহাদী, মাষ্টার নাছির উদ্দিন,  মাষ্টার কলিম উদ্দীন, মাষ্টার জকরিয়া। এছাড়া আরো যারা উপস্থিত ছিলেন, মৌলানা গিয়াস উদ্দীন, মোজাম্মল হক, মৌঃ শরীফ মোঃ তোহা, মৌলানা ছাবের আহমদ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও এলাকার শিক্ষানুরাগীরা।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহ সূফি মৌলানা আজিজুল হক সিদ্দিকীকে ফুল দিয়ে বরণ করছেন অত্র মাদরাসার ১০ম শ্রেনীর অধ্যায়নরত শিক্ষার্থীরা। এসময় প্রধান অতিথির বক্তব্যে বলেন- ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখতে। সার্টিফিকেটের জন্য শুধু পড়াশুনানা করে, নৈতিক জ্ঞান অর্জন করতে হবে। দেশকে দূর্নীতিমুক্ত করতে হবে। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই জাতির ভবিষৎ, একদিন তোমরাই এদেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে হাফসা আক্তার মানপত্র পাঠ করেন ও আহমদ রেজা রেজভী বক্তব্য দেন  এবং অধ্যয়নরত ছাত্রদের পক্ষ থেকে বিদায় সম্ভাষণ পাঠ করেন ১০ম শ্রেনীর ছাত্রী তানিয়া আক্তার ও বক্তব্য দেন ১০ম শ্রেনীর ছাত্র ইস্তিয়াক সিদ্দিকী, ৯ম শ্রেনী মোছাম্মদ মুস্তারী, তাবারেকাসহ অন্যান্যরা।

জানা গেছে, কুতুব আউলিয়া শামসুল উলুম আজিজিয়া দাখিল মাদ্রাসাটি সরকারী এমপিও ভুক্ত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি কুতুবদিয়া উপজেলায় বিগত কয়েক বছরের ফলাফলের ভিত্তিতে সেরা শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে  দ্বীপের শীষ স্থানটি ধারাবাহিক ভাবে অর্জন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক :: গীর্জা এবং বিলাসবহুল হোটেলে প্রাণঘাতী জঙ্গি হামলা ঠেকাতে ...

error: Content is protected !!