Home » চকরিয়া » লামা ফাঁসিয়াখালীতে আরকানী মৌলভীর অত্যাচারে অতিষ্ট পুনর্বাসন প্রকল্পের ৭৭ পরিবার

লামা ফাঁসিয়াখালীতে আরকানী মৌলভীর অত্যাচারে অতিষ্ট পুনর্বাসন প্রকল্পের ৭৭ পরিবার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চকরিয়া ( কক্সবাজার) প্রতিনিধি ::
ফাঁসিয়াখালীতে আরকানী লাদেন মৌলভীর অত্যাচারে অতিষ্ঠ পুনর্বাসন প্রকল্পের ৭৭ পরিবার।
ফাঁসিয়াখালী গয়ালমারায় আরাকানী জামাতের ট্রেনিং সেন্টার প্রধান আনিসুর রহমান প্রকাশ লাদেন মৌলভীর অত্যাচার-নির্যাতন ও মামলা-মোকাদ্দমায় অতিষ্ঠ হয়ে উঠেছে ওই এলাকায় পূণর্বাসনকৃত ৭৭টি পরিবারের লোকজন।

এনিয়ে ভূক্তভোগীরা ইতিপূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে লিখিত অভিযোগ, সংবাদ সম্মেলন ও বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদও দিয়েছেন। এরপরও রেহায় পাচ্ছেনা আরকানী লাদেন মৌলভীর কবল থেকে।

ঘটনাটি ঘটেছে উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড গয়ালমারা এলাকায়।
চকরিয়া প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের কাছে ভূক্তভোগী ৭৭ পরিবারের পক্ষে দলনেতা মৃত সৈয়দ আহমদের পুত্র জিএম সৈয়দ কুতুবী (প্রতিবন্ধী) জানিয়েছেন, তারা ৭৭টি পরিবার কুতুবদিয়া উপজেলার আলীআকবর ডেইলসহ বিভিন্ন এলাকা থেকে গিয়ে ফাসিয়াখালী গয়ালমারা এলাকায় আশ্রয় নেন।

বর্তমান সরকারের তাদের ৭৭ পরিবারকে ওই এলাকায় প্লট ভিত্তিক জমি দিয়ে পূণর্বাসন করে দেন। তারা সকলেই আর হুল্ডিং এর কার্ডধারী সদস্য। কিন্তু তাদেরকে বিভিন্নভাবে মিথ্যা মামলা দিয়ে পূণর্বাসন প্রকল্প থেকে উচ্ছেদ করে জমি জবর দখলের চেষ্টা চালায় ব্রাম্মনবাড়িয়া থেকে এসে

গয়ালামারা এলাকায় আস্তানা গড়ে তোলা নুরুল হকের পুত্র আনিসুর রহমান ওরফে লাদেন মৌলভী। ইতিপূর্বে এলাকার অধিকাংশ ব্যক্তির জমি দখল করে এলাকা ছাড়া করেন এই লাদেন।

অভিযোগে জানান, লাদেন মৌলভীর নেতৃত্বে আরকানী জামায়াতের ট্রেনিং সেন্টার গড়ে তোলা হয়। ট্রেনিং সেন্টার গড়ে তোলা, নিরীহ লোকজন ও ৭৭ পরিবারের জমি দখল চেষ্টাসহ বিভিন্ন বিষয়ে তারা ইতিপূর্বে প্রধানমন্ত্রী বরাবরে লিখিত অভিযোগও দিয়েছেন।

ভূক্তভোগীদের পক্ষে দলনেতা প্রতিবন্ধী সৈয়দ কুতুবী জানিয়েছেন, অভিযুক্ত আরাকানী লাদেন মৌলভী তারা নিরীহ লোকজনের বিরুদ্ধে থানায় মামলা নং জিআর ১২৮/১২, ২৩/১৪,০৩/১৬, ১০/১৭সহ অসংখ্য মামলা-মোকাদ্দমা করেছেন। পূণর্বাসন প্রকল্পের ৭৭পরিবার এলাকায় শান্তি শৃংখলা ফিরিয়ে আনার লক্ষ্যে উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ পূর্বক লাদেন মৌলভীর গ্রেফতার ও শাস্তি দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গারা কোথায় জানেন না ট্রাম্প

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::   রোহিঙ্গা গণহত্যার ঘটনায় কয়েক দফায় মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ...

error: Content is protected !!