ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বান্দরবানের নবাগত জেলা প্রশাসকের লামা পরিদর্শন

ুৃমোহাম্মদ রফিকুল ইসলাম/আবুল কালাম আজাদ, লামা :::

বান্দরবানের নবাগত জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক লামা উপজেলা পরিদর্শন করেছেন। ৭ মার্চ সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক লামায় উপস্থিত হয়। এসময় তিনি লামা থানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত, উপজেলা ভূমি অফিস, লামা ফাজিল মাদ্রাসা ও ইউএনও অফিসের ই সেবা কেন্দ্র পরিদর্শন করেন। এছাড়া বেলা সাড়ে ১১টায় লামা উপজেলা পরিষদের হলরুমে উপজেলা পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীজন, সাংবাদিক ও এনজিও কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয়।

মতবিনিময় সভায় লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বান্দরবানের নবাগত জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবু তাহের মিয়া, শাহাবান তহুরা, পৌরসভা মেয়র জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, রিপোর্টার্স ক্লাব সভাপতি রফিকুল ইসলাম, সাঃ সম্পাদক মোঃ তৈয়ব আলী, প্রেস ক্লাব সভাপতি প্রিয়দর্শি বড়–য়া সহ প্রমূখ।

মতবিনিময় সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ শুরুতে মাল্টিমিডিয়ার মাধ্যমে লামা উপজেলার সৃষ্টি, অবকাঠামো, পর্যটন, সম্ভাবনা, শিক্ষা, কৃষি, আইন-শৃঙ্খলা ও সম্প্রদায়িক সম্প্রতির চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি সদ্য বান্দরবানে যোগদান করেছি। বান্দরবান একটি সম্ভাবনাময় জেলা। শুধুমাত্র পর্যটন শিল্পে পরিবর্তন করে হাজার কোটি টাকা আয় করা সম্ভব। তাছাড়া সম্প্রদায়িক সম্প্রতিতে বান্দরবান অনন্য দৃষ্টান্ত।

এছাড়া এক সাংবাদিকের সম্পূরক বক্তব্যে জেলা প্রশাসক বলেন, যারা কোম্পানী বনায়নের নামে অবৈধ পাহাড় দখল করে নৃ-গোষ্ঠীদের ভূমিহীন করছে, তাদের আইনের আওতায় আনা হবে।

পাঠকের মতামত: