ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সুবর্ণচরের ঘটনা কেবল পিশাচরাই ঘটাতে পারে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ফটো

অনলাইন ডেস্ক ::

নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, এ ধরনের ঘটনা কেবল পিশাচরা ঘটাতে পারে। বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ধর্ষণের ঘটনার বর্ণনা দিয়ে মির্জা ফখরুল বলেন, নোয়াখালী সুবর্ণচরে আওয়ামী লীগের ১০-১২ জন কর্মী একজন সিএনজিচালকের স্ত্রীকে গণধর্ষণ করে। কারণ তারা তাকে নৌকায় ভোট দিতে বললে সে ধানের শীষে ভোট দেবে বলে কথা কাটাকাটি করে। এ জন্য প্রতিশোধ নিতে তার শ্লীলতাহানি করে। সে এখন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনা দেশবাসীর হৃদয়ে ভয়ানক নাড়া দিয়েছে, ব্যথিত করেছে।

তিনি বলেন, শুধু বিএনপির পুরুষ কর্মীরাই রক্তাক্ত আক্রমণের শিকার হচ্ছে না ধানের শীষের মহিলা ভোটাররাও ভয়ানক নির্যাতনের শিকার ও মান-সম্মান ইজ্জত হারাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, সিএনজিচালকের স্ত্রীকে নির্যাতনের মাধ্যমে শ্লীলতাহানির ঘটনা সরকারের টনক না নড়লেও বিশ্ববাসীর কাছে বাংলাদেশের ভাবমর্যাদা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। নোয়াখালী সুবর্ণচরের নারী ভোটারের ওপর আওয়ামী ক্যাডারদের পৈশাচিক নির্যাতন এই সরকারের কলঙ্কতিলক।

তিনি বলেন, আজ দলমত নির্বিশেষে একযোগে অবৈধ ক্ষমতাসীনদের আগ্রাসন প্রতিরোধ করতে না পারলে প্রত্যেকের পরিবারের জানমাল নিরাপত্তাহীন হয়ে পড়বে ও মানবিক মর্যাদা ভূলুণ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমি সুবর্ণচরের সিএনজিচালকের স্ত্রীর ওপর অবর্ণনীয় নির্যাতনের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে ধর্ষণকারী দুষ্কৃতিকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। আমি নির্যাতিতার আশু সুস্থতা কামনা করছি।

পাঠকের মতামত: