ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহেশখালীতে ছাত্রলীগ-গ্রামবাসী সংঘর্ষ, আহত ২০

মহেশখালী প্রতিনিধি :: কক্সবাজারের মহেশখালীতে ছাত্রলীগকর্মীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নের হরিয়ারছড়া গ্রামে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত ছাত্রলীগের সাত কর্মীরা হলেন –  হোয়ানকের বানিয়াকাটা গ্রামের মিজান (২৫), সজিব (২২), মোহাব্বত আলী (২৩), সাকলাইন ইসলাম নিরু (২১), এমরান (২৩), আরিফ (২৫) ও হরিয়ারছড়া কৃষকলীগকর্মী আক্কাস বাঙালি (৩৫)। ছাত্রলীগের আহত এই সাত কর্মীকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

মহেশখালী থানার ওসি প্রভাব চন্দ্র ধর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জানা গেছে, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় নির্বাচন বিষয়ে এ সংঘর্ষের সূত্রপাত।

এলাকাবাসী জানায়, হোয়ানক ইউনিয়ন ছাত্রলীগকর্মী সাকলাইন ইসলাম নিরুর সঙ্গে হরিয়ারছড়া গ্রামের নেছার আলীর নির্বাচন সংক্রান্ত বিষয়ে বিরোধ বাঁধে।

এর জের ধরে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় স্থানীয় ছাত্রলীগকর্মীরা দলবদ্ধ হয়ে হরিয়ারছড়া এলাকায় গেলে  শত শত গ্রামবাসী জড়ো হয়ে ছাত্রলীগকর্মীদের ওপর হামলা করে।

দুপক্ষের সংঘর্ষে গ্রামের নারী ও ছাত্রলীগকর্মীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

খবর পেয়ে হোয়ানক টাইম বাজার পুলিশ ও হরিয়ারছড়ায় স্থাপিত অস্থায়ী বিজিবি ক্যাম্প থেকে বিজিবি সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এক প্রত্যক্ষদর্শী জানান, পুলিশ ও বিজিবি না গেলে এ সংঘর্ষ বড় আকার ধারণ করে একাধিক প্রাণহানির শঙ্কা ছিল। এ বিষয়ে মহেশখালী থানার ওসি প্রভাব চন্দ্র ধর বলেন, ঘটনার মূল কারণ উদঘাটনের চেষ্টা চলছে।

পাঠকের মতামত: