ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহেশখালীতে রাতভর র‍্যাবের তল্লাশি, সড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট

নিউজ ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যে কোনো ধরনের সহিংসতা এড়াতে নিজেদের তৎপতা বাড়িয়েছে র‍্যাব। কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে বহিরাগতদের প্রবেশ ও অবৈধ মালামাল পরিবহন সড়কে কঠোর নজরদারি অব্যহত রেখেছে। এ নিয়ে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) মহেশখালীতে তাদের ক্যাম্প স্থাপন করে র‍্যাব সদস্যরা সড়কে নজদারি বাড়িয়েছে।

র‍্যাব জানায়- গত কয়েকদিন থেকে মহেশখালীর বিভিন্ন এলাকায় তল্লাশি শুরু করে র‌্যাব। সড়কের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেল ও সিএনজি তল্লাসি করা হচ্ছে।

তল্লাসি অভিযানের অংশ হিসেবে ২৭ ডিসেম্বর রাতভর মহেশখালী পৌর সদরের গোরকঘাটা বাজারসহ সড়কের কয়েকটি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাসি চালায় র‍্যাব-৭। এ সময় গাড়ির ড্রাইভার ও যাত্রীদের নানা বিষয় খোঁজখবর নেওয়া হয় র‍্যাবের তরফ থেকে।

র‌্যাব-৭ এর কর্মকর্তা ও মহেশখালী ক্যাম্প কমান্ডার মেজর মাসুদ রানা জানান -রাতে মহেশখালী সদরের ঠাকুরতলা এলাকার গ্রীণ প্যালেস হোটেলেও তল্লাশি চালানো হয়। পরে সড়কের বিভিন্ন পয়েন্টে বসানো হয় তল্লাসি চৌকি। ৩০ ডিসেম্বর নির্বাচন ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ অভিযান চালানো হচ্ছে।

বহিরাগতদের আগমন ও অবৈধ মালামাল পরিবহণ ঠেকাতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, সন্ত্রাসী বা সন্দেহজনক লোকজনের গমানাগমন ঠেকাতে র‍্যাবের এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

পাঠকের মতামত: