ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়াকে আবারও উন্নয়নে ভরিয়ে দিতে হাসিনা আহমদের ভিডিও বার্তায় ভোটারদের সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনের বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত ‘ধানের শীষ’ প্রতীকের সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের একটি ভিডিও বার্তা এখন নেট দুনিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। চকরিয়া-পেকুয়াবাসির উদ্দেশ্যে দেয়া সেই বক্তব্যে তিনি আগামি ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জনগণের ভোটাধিকার নিয়ে কথা বলেছেন। তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সকল হুমকি, ভয়ভীতি, হামলা-মামলা উপেক্ষা করে আগামি ৩০ ডিসেম্বর সকাল সকাল ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আপনাদের মূল্যবান ভোট ধানের শীষ মার্কায় দিয়ে প্রমাণ করে দিন আপনারাই বাংলাদেশের মালিক।’

তিনি মনে করেন, একজন ভোটারের একটি মূল্যবান ভোট নিরাপদ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ভারতের শিলংয়ে নির্বাসিত জীবন কাটানো বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও কক্সবাজার তথা চকরিয়া-পেকুয়া জনপদের সবচাইতে জনপ্রিয় জননেতা সালাহউদ্দিন আহমদের সহধর্মিনী এডভোকেট হাসিনা আহমদ তাঁর স্বামীর ‘গুম’ ও নির্বাসন নিয়ে আবেগঘন বক্তব্যে বলেন, ‘আপনাদের প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদকে হত্যার উদ্দেশ্যে দীর্ঘ ৬২ দিন গুম করে রাখা হয়েছিল। গুম, খুন যে একটি পরিবারের জন্য কি নিদারুণ কষ্টের তার ভয়াবহ ভোগান্তি আমার হয়েছে। সারাক্ষণ মনে হতো, এই বুঝি তিনি এলেন! সে আশায় দরজায় দাঁড়িয়ে থাকতাম দিনের পর দিন।’

তিনি বলেন, ‘আমি চাই না বাংলাদেশের আর কোন স্ত্রী তার স্বামীর প্রতীক্ষায় পথ চেয়ে থাকুক। কোন সন্তানকে যেন বলতে না হয়, আমার বাবা কোথায়? আমার বাবাকে ফিরিয়ে দাও?’

তিনি আগামি ৩০ ডিসেম্বরের ভোটকে ‘বাংলাদেশের বিলুপ্ত গণতন্ত্রকে পুনরুদ্ধার, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার ও চকরিয়া-পেকুয়াকে আবারও উন্নয়নে উন্নয়নে ভরিয়ে দেবার আন্দোলন বলেই মনে করছেন।

পাঠকদের জন্য এডভোকেট হাসিনা আহমদের ভাইরাল হওয়া সেই ভিডিও বার্তার পুরো বক্তব্য তুলে ধরা হলো।

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

আমার প্রাণপ্রিয় চকরিয়া-পেকুয়াবাসি, আসসালামু আলাইকুম।

আমি হাসিনা আহমদ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত কক্সবাজার-০১ আসনের ধানের শীষের প্রার্থী। আমি আপনাদের সকলের প্রিয় নেতা, প্রিয় মানুষ, আপনাদেরই সন্তান সালাহউদ্দিন আহমদের স্ত্রী। দেশের এই ক্রান্তিলগ্নে আপনাদের সামনে কিছু বলার জন্য উপস্থিত হয়েছি।

বাংলাদেশের বিলুপ্ত গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য, আপনাদের ভোটের অধিকার আপনাদেরকে ফিরিয়ে দেবার জন্য, চকরিয়া-পেকুয়াকে আবারও উন্নয়নে উন্নয়নে ভরিয়ে দেবার জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করি।

প্রিয় চকরিয়া-পেকুয়াবাসি,

আপনারা সকল হুমকি, ভয়ভীতি, হামলা-মামলা উপেক্ষা করে আগামি ৩০ ডিসেম্বর সকাল সকাল ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আপনাদের মূল্যবান ভোট ধানের শীষ মার্কায় দিয়ে প্রমাণ করে দিন আপনারাই বাংলাদেশের মালিক। আপনার একটি মূল্যবান ভোট নিরাপদ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আপনারা জানেন, আপনাদের প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদকে হত্যার উদ্দেশ্যে দীর্ঘ ৬২ দিন গুম করে রাখা হয়েছিল। গুম, খুন যে একটি পরিবারের জন্য কি নিদারুণ কষ্টের তার ভয়াবহ ভোগান্তি আমার হয়েছে। সারাক্ষণ মনে হতো, এই বুঝি তিনি এলেন! সে আশায় দরজায় দাঁড়িয়ে থাকতাম দিনের পর দিন। আমি চাই না বাংলাদেশের আর কোন স্ত্রী তার স্বামীর প্রতীক্ষায় পথ চেয়ে থাকুক। কোন সন্তানকে যেন বলতে না হয়, আমার বাবা কোথায়? আমার বাবাকে ফিরিয়ে দাও? আর যেন কোন মায়ের বুক রাষ্ট্রীয় সন্ত্রাসে খালি না হয়।

প্রিয় চকরিয়া-পেকুয়াবাসি,

ইতিপূর্বেও আপনারা আপনাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য নির্বাচিত করে আপনাদের সেবা করার সুযোগ করে দিয়েছিলেন। এবারও আমি আপনাদের দুয়ারে ধানের শীষ প্রতীক নিয়ে এসেছি। আমি আশাবাদী, আপনারা গণমানুষের অধিকার আদায়ের জন্য আগামি ৩০ ডিসেম্বর ধানের শীষকেই জয়যুক্ত করবেন, ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ। 

পাঠকের মতামত: