ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হিংসার আগুনে পুড়ল বসতবাড়ি লামায়

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবানের লামায় পারিবারিক কলহের জের ধরে শশুড়বাড়ির লোকজন মেয়ের জামাতার বসতবাড়ি পুড়ে দেয়ার অভিযোগ উঠেছে। বুধবার দিবাগত রাত ৩টায় লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পূর্ব শিলেরতুয়া নয়াপাড়া গ্রামের মো. শাহজালালের বসতবাড়িতে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক মো. শাহ জালাল বাদী হয়ে ৩ জনকে আসামী করে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ আদালত আসামীদের প্রতি সমন জারি করেছেন বলে জানান, মামলার আইনজীবি।

মামলা সূত্রে জানা যায়, গত ৬ ডিসেম্বর বৃহস্পতিবার মো. শাহ জালালের গোয়াল ঘর হতে তার স্ত্রীর বড় ভাই মো. মমতাজ হোসেন (৫০), মো. হোসেন (৪৮) ও মো. আলী (৩২) আরো অজ্ঞাতনামা ৩/৪ জন বহিরাগত চোর নিয়ে রাতের আধাঁরে ১টি গাভী গরু ও ২টি ছাগল চুরি করে নিয়ে যায়। যার মূল্য ৯১ হাজার টাকা। গরু ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় তাদের দেখে ফেলে শাহ জালাল। তখন বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের জন্য বসলে আসামীরা গরু-ছাগল ফেরত দেবে বলে আশ্বস্ত করে। কিন্তু বার বার তাদের কাছে যাওয়ার পরে তারা গরু ছাগলগুলো ফেরত দেয়নি। এই বিষয়ে আসামীদের সাথে সম্পর্কের অবনতি হয়। সেই ক্ষোভ থেকে উল্লেখিত আসামী তিনজন বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ৩টায় শাহ জালালের রান্নাঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। বসত ঘরের সাথে রান্না ঘর লাগোয়া হওয়ায় আগুন এসে ঘরের কিছুঅংশ পুড়ে যায়। এসময় আগুনে তার প্রায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়। এবিষয়ে জানতে মামলার ১নং আসামী মো. মমতাজ হোসেনের মোবাইলে ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

স্থানীয় ইউপি মেম্বার আবু তাহের বলেন, ঘর পুড়েছে শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে যেই করেছে কাজটা ভাল হয়নি।

পাঠকের মতামত: