ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার-২ আসন : ভোটারদের পছন্দ হামিদ আযাদ

প্রেস বিজ্ঞপ্তি ::  একাদশ সংসদ নির্বাচনে আলোচিত কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক সংসদ সদস্য এএইচ এম হামিদুর রহমান আযাদ। কারাবন্দী অবস্থায় তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোটের মাঠে তাঁর ব্যাপক সাড়া পড়েছে। নৌকার লোকজন ও পুলিশের বাধা মুখে তার পক্ষে প্রচারণা আশানুরূপ না হলেও গোপনে ভোটাররা হামিদ আযাদের আপেল মার্কায় ভোট দিতে আগ্রহী বেশি। কেননা তার মতো যোগ্যতা ও দক্ষতা অন্য প্রার্থীদের নেই। তবে হুমকি এবং বাধার মুখে আপেল মার্কার ভোটাররা মুুখ খুলতে পারছে না। তাই নীরব থেকেই ভোট কেন্দ্রে গিয়ে আপেল মার্কায় ভোট দেবেন প্রার্থীরা। মহেশখালী ও কুতুবদিয়ার বিভিন্ন এলাকার ভোটারদের সাথে কথা বলে এই তথ্য জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই আসনের চার হেভিওয়েট প্রার্থীর মধ্যে যোগ্যতা ও জনগণের সমর্থনে শীর্ষে রয়েছেন হামিদুর রহমান আযাদ। কারাগারে থেকে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করলেও বিপুল ভোটার তাঁকে ভোট দিতে প্রস্তুত রয়েছে। একই ভাবে আইনী জটিলতার কারণে ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রতীক ধানের শীষ না পেলেও তা কোনো ফ্যাক্টর নয়। কারণ ভোটাররা জেনে গেছে, প্রতীক না হলেও হামিদ আযাদই আসল প্রার্থী।

অন্যদিকে মহেশখালী-কুতুবদিয়ার মানুষের পরীক্ষিত নেতা। ২০০৮ সালের নির্বাচনে বিপুল ভোট পেয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বিরোধী দলের সংসদ সদস্য থাকলেও এলাকার নানা উন্নয়ন এবং মানুষের সুখে-দুঃখে সব সময় পাশে ছিলেন। এছাড়া তিনি একজন জাতীয় মানের নেতা হিসেবেও এলাকায় ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী হওয়ায় বিশাল জনগোষ্ঠী এখন হামিদ আযাদের আপেল মার্কায় ভোট দিতে প্রস্তুত রয়েছেন।

ভোটাররা বলছেন, মহেশখালী ও কুতুবিদয়া দু’উপজেলাতেই হামিদ আযাদের বিশাল ভোট ব্যাংক রয়েছে। তবে বাধার কারণে ভোটাররা মুখ খুলতে পারছেন না। তারা নীরব থেকে ভোট কেন্দ্রে গিয়ে আপেল মার্কায় ভোট দেবেন। তবে অভিযোগ রয়েছে নৌকার লোকজন আপেল মার্কার সমর্থকদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। আপেল মার্কার প্রচারণায় বাধা, নৌকা মার্কায় ভোট দিতে চাপ সৃষ্টি, ভোট কেন্দ্রে যেতে বারণসহ নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। তবুও সব বাধা ও হুমকি উপেক্ষা করে ভোটাররা আপেল মার্কায় ভোট দেয়ার প্রতিজ্ঞাবদ্ধ রয়েছেন।

এ প্রসঙ্গে হামিদ আযাদের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সন্বয়ক জাকের হোসাইন বলেন, হামিদুর রহমান আযাদ একজন জাতীয় মানের নেতা। তিনি মহেশখালী ও কুতুবদিয়ার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্য একজন নেতা। পেশাদার রাজনীতিবিদ হিসেবে জনগণের ভালোবাসায় আবদ্ধ তিনি। তিনিও জনগণকেই ভালোবেসেই রাজনীতি করেন। সব দিক বিবেচনায় প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে তিনি সেরা প্রার্থী। সে দিক বিবেচনা করেই ভোটাররা তাকে ভোট দেয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিপুল ভোটে এগিয়ে থেকে নির্বাচিত হবেন।

পাঠকের মতামত: