ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কারাবন্দি স্বামীর জন্য ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন হামিদ আযাদ পত্নী

বার্তা পরিবেশক :

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্্সবাজার-০২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী কারাবন্দি মজলুম জননেতা ও সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদের পতœী জেবুন্নেছা চৌধুরী প্রত্যেহ সকাল থেকে সন্ধ্যা অবধি উপজেলার বিভিন্নস্থানে আপেল মার্কায় ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এসময় হামিদ আযাদের কন্যা সন্তানসহ জোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গণসংযোগকালে হামিদ আযাদের প্রতি মানুষের ভালোবাসা ও আবেগ দেখে তিনি অভিভূত হয়ে পড়েন।

এসময় তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে আমার স্বামীকে সরকার দীর্ঘদিন ধরে কারাগারে বন্দি করে রেখেছে। আমার সন্তানরা আজ পিতৃ¯েœহ থেকে বঞ্চিত। তিনি মুক্ত থাকলে অন্যান্য প্রার্থীর মত আপনাদের কাছে এসে ভোট চাইতেন। আজ তিনি কারাবন্দি হওয়ার কারণে আপনাদের ভোট চাওয়ার জন্য আমি ও আমার পিতৃ¯েœহহারা সন্তানরা এসেছে। আমি আপনাদের কাছে আগামী ৩০ ডিসেম্বর আপেল মার্কায় ভোট প্রার্থনা করছি। তিনি আরো বলেন, আমার স্বামী হামিদ আযাদের একটিই অপরাধ তিনি মহেশখালী-কুতুবদিয়াবাসীকে ভালোবাসেন এবং অধিকারের কথা বলেন। বঞ্চিত ও অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন। দ্বীপাঞ্চলের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করেন।

আজ তিনি সরকারের অন্যায় ও অগণতান্ত্রিক আচরণের শিকার হয়ে জেলখানায় বন্দি জীবনযাপন করছেন। আমি সরকারের নিকট তার সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধাপোষণ করে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি এবং সরকারের এহেন অন্যায় ও অত্যাচারের জবাব দিতে ৩০ ডিসেম্বর মহেশখালী-কুতুবদিয়াবাসীকে আপেল মার্কায় ভোট দেয়ার জন্য অনুরোধ করছি।

বিভিন্নস্থানে পথসভা ও গণসংযোগ:

মহেশখালী- উপজেলার শাপলাপুর ইউনিয়নে এক নির্বাচনী কর্মী সমাবেশ স্থানীয় মিলনায়তনে আকতার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও কক্্সবাজার শহর আমীর সাইদুল আলম, ছাত্রনেতা রবিউল আলম, মুহাম্মদ মহসিন, বাহাদুরসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়াও উপজেলার কালামারছড়া, হোয়ানক ও বড় মহেশখালীসহ বিভিন্নস্থানে গণসংযোগ ও পথসভার আয়োজন করা হয়।

পাঠকের মতামত: