ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম-৮ বিএনপির মনোনয়ন পেলেন চকরিয়ার আবু সুফিয়ান

চকরিয়া নিউজ ডেস্ক ::

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে ধানের শীষ প্রতীক পেয়েছেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আাবু সুফিয়ান।  রবিবার (৯ডিসেম্বের) সকালে আবু সুফিয়ান নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম-৮ সংসদীয় আসনে বিএনপির অপর দুই প্রার্থী ছিলেন কেন্দ্রীয় বিএনপি নেতা মোরশেদ খান ও এরশাদ উল্যাহ।

প্রসঙ্গত এই আসন থেকে ২০০১ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য হন এম মোরশেদ খান। তারপর  ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল জাসদ থেকে নৌকা প্রতীকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন মঈন উদ্দিন খান বাদল। ২০১৪ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

অভিযোগ রয়েছে দীর্ঘ ১০ বছর বিএনপি কোন আন্দোলন সংগ্রামে মোরশেদ খান ছিলেন না। এমনকি নিজের নির্বাচনী এলাকাও তিনি আসতেন না। ফলে নেতাকর্মী ভোটারদের সাথে তাঁর দুরত্ব সৃষ্টি হয়।

অপর দিকে তরুণ নেতা আবু সুফিয়ান ছাত্র রাজনীতির মধ্য দিয়ে তাঁর রাজনৈতিক ক্যারিয়ার গড়ে তুলেন। মাঠে ময়দানে আন্দোলন সংগ্রামে তাঁর উপস্থিত তৃণমূলের নেতাকর্মীদের সাথে সেতুবন্ধন তৈরী হয়। ফলে আগামী একাদশ নির্বাচনের সংসদ সদস্য হিসেবে তাঁকেই দলের তথা ধানের শীষের চুড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপির হাই কমান্ড।

আবু সুফিয়ান চকরিয়া উপজেলার শাহারবিল গ্রামের মাওলানা আবুল হাশেমের দ্বিতীয় পুত্র ও কক্সবাজার হাসেমিয়া কামিল মাদ্রাসার সাবেক রেক্টর আল্লামা মাওলানা মুজহের আহমদের ভ্রাতুষ্পুত্র। আবু সুফিয়ান বিশিষ্ট রাজনীতিবিদ ও কক্সবাজার ক্লাবের সভাপতি আবু সৈয়দের ছোট ভাই। কক্সবাজারের গৌরব আবু সুফিয়ান বিএনপি চট্টগ্রাম মহানগরী শাখার সিনিয়র সহ সভাপতি ও জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগরী শাখার সাবেক সভাপতি সহ সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

পাঠকের মতামত: