ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ঘোষিত তালিকায় আলমগীর ফরিদের নাম নেই, চূড়ান্ত হবে শনিবার

শাহেদ মিজান, কক্সবাজার :
২০৬ আসনে একক প্রার্থীর নাম ঘোষনা করেছে বিএনপি। শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আনুষ্ঠানিকভাবে এসব আসনের একক প্রার্থীর নাম ঘোষণা করেন। কক্সবাজারের তিনটি আসনে একক প্রার্থী ঘোষণা করলেও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে নাম ঘোষণা করা হয়নি। বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা তালিকায়ও তাঁর নাম নেই।

দলীয় সূত্র মতে, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপি প্রার্থী হিসেবে প্রাথমিক তালিকায় ছিলো দু’বারের সাবেক সংসদ সদস্য আলমগীর ফরিদের নাম। তাকে দলীয় মনোনয়নপত্রও দেয়া হয়েছিল। তবে এই আসনটি শুরু থেকেই জোটের শীর্ষ শরীক দল জামায়াতের সাথে ভাগাভাগির তালিকায় ছিলো। এই কারণে প্রাথমিক তালিকায় ধানের শীর্ষের প্রার্থী হিসেবে আলমগীর ফরিদ ও জামায়াতের প্রার্থী সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আযাদের নাম ছিলো। হামিদুর রহমান আযাদ জেলে থাকায় আলমগীর ফরিদের মনোনয়ন পাওয়ার সম্ভাবনার কথা বলা হয়েছিল। কিন্তু বিএনপির ঘোষিত একক প্রার্থী তালিকায় আলমগীর ফরিদের নাম থাকায় তার মনোনয়ন পাওয়া যথেষ্ট অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

তবে দলীয় সূত্র জানিয়েছে, দলের এক প্রার্থী তালিকায় আলমগীর ফরিদের না থাকলেও হামিদ আযাদের মনোনয়নও নিশ্চিত করা হয়নি। আগামীকাল শনিবার জোটের সাথে আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত করবে বিএনপি। তখন পর্যন্ত বলা যাচ্ছে না- আলমগীর ফরিদ চূড়ান্ত না হামিদুর রহমান আযাদ চূড়ান্ত।

9

পাঠকের মতামত: