ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আ’লীগের নির্বাচনী ইশতেহার ১৫ ডিসেম্বরের মধ্যে ঘোষণা: কাদের

ডেস্ক নিউজ ::

আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনি ইশতেহারে গুরুত্ব পাবে গ্রামকে শহরে রূপান্তরিত করার কর্মসূচি। ক্ষমতায় না থাকলেও আওয়ামী লীগ পালিয়ে যাবে না। দেশ ও জনগণের জন্য রাজনীতি করে যাবে।

বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, অনেক উড়ালসড়ক নির্মাণ করা হয়েছে। অনেকে বলেছিল-এগুলো কোনো কাজে আসবে না। কিন্তু দেখেন, মালিবাগ-মৌচাকের ফ্লাইওভার কত কাজে আসছে। এ ছাড়া মেয়র হানিফ ফ্লাইওভার, ওখানে তো দুই-আড়াই ঘণ্টা যানজট লেগে থাকত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তার পরে বাস র্যাপিড ট্রানজিট, যেটি গাজীপুর থেকে, সেখানে টঙ্গীবাজারটা পুরো এলিভেটেড হবে, কাজ খুব শিগগির শুরু হবে। সেখানেও পাঁচটা ফ্লাইওভার আছে গাজীপুর থেকে জসিমউদ্দিন পর্যন্ত।

ওবায়দুল কাদের বলেন, এদিকে গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ফ্লাইওভার হবে ৯টি। আন্ডারপাস হবে ১৩টি।

এ সময় পুরো উত্তরবঙ্গকে সড়ক নেটওয়ার্কের মধ্যে নিয়ে আসার পরিকল্পনার কথা জানিয়ে তিনি আরও বলেন, বিএনপি দীর্ঘ সময় ধরে ক্ষমতায় থাকলেও কোনো মেগাপ্রজেক্ট উপহার দিতে পারেনি; বরং অদূরদর্শিতায় দেশকে পিছিয়ে দিয়েছিল।

পাঠকের মতামত: