ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বান্দরবানে ৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি:    মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে মোট ৯ প্রার্থী তাদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কাছে জমা দিয়েছেন।

এর মধ্যে আওয়ামী লীগের ১ জন, বিএনপির ৩ জন, ইসলামী আন্দোলনের ১ জন, ইসলামী ঐক্যজোটের ১ জন ও স্বতন্ত্র ৩ প্রার্থী রয়েছেন।

যারা মনোনয়নপত্র জমা দিলেন তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, বিএনপির মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী, জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং, মহিলা দলের নেত্রী উম্মে কুলসুম সুলতানা লীনা, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ বাবুল হোসেন, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মুফতি শওকতুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লক্ষিপদ দাস, সার্ক মানবাধিকার সংগঠনের জেলা সভানেত্রী ডনাই প্রু নেলী ও কুকি চীন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সাবেক সভাপতি ও বম সম্প্রদায়ের নেতা নাথান বম।

বুধবার বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের সমর্থিত নেতা কর্মীদের সাথে নিয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক দাউদুল ইসলামের কাছে তাদের মনোনয়নপত্রগুলো জমা দেন।

আওয়ামী লীগ থেকে বীর বাহাদুরকে মনোনয়ন দেয়া হলেও কৌশলগত কারণে দলের যুগ্ম সম্পাদক লক্ষিপদ দাশ শেষ সময়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

মনোনয়ন জমা দিয়ে বীর বাহাদুর সাংবাদিকদের বলেন বান্দরবানের শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, যোগাযোগ, আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নসহ বিভিন্ন সেক্টরে আওয়ামী লীগ সরকারের সময়ে ব্যাপক উন্নয়ন হয়েছে।

অন্যদিকে বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী বলেন নির্বাচিত হলে বান্দরবানের যে সাম্প্রদায়িক ঐক্য সম্প্রীতি রয়েছে তা বজায় রেখে উন্নয়ন করা হবে।

পাঠকের মতামত: