ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

বিএনপির কাউন্সিল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে

image_150037_0নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল করার অনুমতি পাওয়ার কথা জানিয়েছে দলটি।
বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আনুষ্ঠানিকভাবে এই স্থানের কথা জানান।
রুহুল কবির রিজভী বলেন, “আমাদের জাতীয় কাউন্সিলের জন্য তিনটি স্থান চেয়ে আবেদন করেছিলাম। গতকাল অনেক রাতে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন কর্তৃপক্ষ আমাদের লিখিতভাবে জানিয়েছে, তারা কাউন্সিলের জন্য আমাদের স্থান ব্যবহার করতে দেবেন। কত টাকা ভাড়া তাও জানিয়েছেন।”

রিজভী বলেন, “ওই কর্তৃপক্ষও আমাদের অনুমতি দিয়েছিল। আমরা সেখানে যাব না। রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনকে কেন্দ্র করে আমাদের কাউন্সিলের প্রস্ততি শুরু করব।” সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিল করতে গণপূর্ত অধিদপ্তরে যে আবেদন বিএনপি করেছিল, তা এখন ‘প্রত্যাহার’ করে নেয়া হচ্ছে বলে জানান তিনি।

জাতীয় কাউন্সিলের জন্য গঠিত উপ-কমিটিগুলো শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ সরেজমিন পরিদর্শনে যাবেন বলে জানান বিএনপির যুগ্ম-মহাসচিব।
২০০৯ সালের ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপির সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়।
কাউন্সিল অনুষ্ঠানের জন্য পুলিশের অনুমতির বিষয়ে জানতে চাইলে রিজভী বলেন, “এটার নিয়ম হচ্ছে, পুলিশকে অবহিত করা। আমরা কাউন্সিলের বিষয়ে পুলিশকে আগে অবহিত করেছি, আবারো করব। নিয়ম হচ্ছে যে, সভা কিংবা কোনো অনুষ্ঠানের বিষয়ে মূল কর্তৃপক্ষের অনুমতি নেয়া।”
জানুয়ারির শেষ দিকে কাউন্সিল অনুষ্ঠানের জন্য রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, সোহরাওয়ার্দী উদ্যান ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে বিএনপি।
এর মধ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র দলের অগ্রাধিকার থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি মেলেনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা খায়রুল কবীর খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ।

পাঠকের মতামত: