ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় দূর্ধর্ষ জলদস্যু দিদার র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত: ৭টি দেশীয় অস্ত্র ও ২৯টি গুলি উদ্ধার

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া-কুতুবদিয়া ::

কক্সবাজারের বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের আমজাখালী বেড়িবাঁধে সংলগ্ন এলাকায় আজ মঙ্গলবার (২০ নভেম্বর) ভোর রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বহু মামলার আসামী দূর্ধর্ষ জলদস্যু স¤্রাট দিদারুল ইসলাম প্রকাশ মলই দিদার নিহত হয়েছে। নিহত জলদস্যু দিদারুল ইসলাম প্রকাশ মলই দিদার (৪২) কুতুদিয়ার উপজেলার লেমশীখালী ইউনিয়নের করলা পাড়া গ্রামের ইউসুফ নবীর ছেলে। এসময় র‌্যাবের সদস্যরা ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ৭টি একনলা বন্দুক ও ২৯ রাউন্ড তাজা কার্তুজ (গুলি) উদ্ধার করেছে।

কুতুবদিয়ার থানার দিদারুল ফেরদৌস জানান, কুতুবদিয়া দ্বীপের আমজাখালী বেড়িবাঁধ এলাকায় একদল লোক সাগরে দস্যুতার প্রস্তুতি নিচ্ছে। এমন তথ্যে র‌্যাব অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যু বাহিনী গুলি ছুড়ে। র‌্যাব পাল্টা গুলি ছুড়লে জলদস্যু মলই দিদার গুলিবিদ্ধ হয়। তার সঙ্গীরা পালিয়ে যায়। এ সময় ৭টি দেশীয় তৈরি বন্দুক, ২৯টি তাজা কার্তুজ, নিহত মলই দিদারের মরদেহ উদ্ধার করা হয়।

কুতুবদিয়া থানা পুলিশ নিহতের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়েছেন। এ ব্যাপারে র‌্যাব বাদী কুতুবদিয়া থানায় দস্যুতার প্রস্তুতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করার প্রস্ততি বলে পুলিশ জানিয়েছেন।

পাঠকের মতামত: