ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও অপব্যবহার রোধ করা হবে -চকরিয়ায় পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

Exif_JPEG_420

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: 

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে শুরু হওয়া পুলিশের বিশেষ অভিযান চলমান থাকবে। এক্ষেত্রে সন্ত্রাসী, মাদক কারবারি, অস্ত্র কারবারি কাউকে রেহাই দেওয়া হবে না। অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যাতে অপব্যবহার না হয় সেজন্য পুলিশ সতর্ক রয়েছে।

কক্সবাজারে মাদকের আগ্রাসন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে পুলিশ প্রধান আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। তাই সারাদেশে মাদক নির্মুলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেওয়া। বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করে যাচ্ছে। যার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন।’

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আজ রবিবার সকাল সাড়ে ১১টায় কক্সবাজারের চকরিয়া থানার নবনির্মিত ভবন, উখিয়া সার্কেল অফিস ও ঈদগাঁও তদন্ত কেন্দ্র ভবন উদ্বোধন করেন। এর পর তিনি থানা ভবনের সুসজ্জিত ফুলের বাগানে নাকাচুয়া প্রজাতির একটি গাছের চারা রোপন করেন এবং স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে চা-চক্রে মিলিত হন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন। এ সময় আইজিপি উপরোক্ত কথাগুলো বলেন।

পুলিশ প্রধানের সঙ্গে এ সময় আরো উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি (প্রশাসন) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, আইজিপির ব্যক্তিগত সহকারি এএসপি মো. মাসুদ আলম, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, চকরিয়া সার্কেলের সি. সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলামসহ চট্টগ্রাম রেঞ্জের সকল জেলার পুলিশ সুপার।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘আইজিপি মহোদয়ের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে আজ থেকে নতুন ভবনে শুরু হয়েছে চকরিয়া থানার কার্যক্রম।’

পাঠকের মতামত: