ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

প্রধান বিচারপতি ও অর্থমন্ত্রীর কক্ষে রহস্যজনক আগুন

194622_1_5সিলেট সার্কিট হাউসে অগি্নকাণ্ডে দুটি ভিভিআইপি কক্ষ সম্পূর্ণ পুড়ে গেছে। গতকাল বুধবার কক্ষ দুটি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের জন্য প্রস্তুত ছিল। আদালতে ডিজিটাল সাক্ষ্য গ্রহণ কার্যক্রমের

উদ্বোধন করতে তারা দু’জন গতকাল সকালে সিলেট সফরে আসেন। অবশ্য সিলেটে এসেই দু’জন আদালতের অনুষ্ঠানে সরাসরি যোগ দেওয়ায় সার্কিট হাউসে যাওয়ার প্রয়োজন হয়নি।
গতকাল.বেলা পৌনে ১১টার দিকে হঠাৎ সার্কিট হাউসের নতুন ভবনের একটি কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখেন কর্মচারীরা। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই প্রধান বিচারপতি ও অর্থমন্ত্রীর জন্য প্রস্তুত ভবনের দ্বিতীয় তলার ২০১ ও ২০২ নম্বর ভিআইপি কক্ষের সব আসবাবপত্র ও ইলেকট্রনিক্স মালপত্র পুড়ে যায়। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগি্নকাণ্ডের সূত্রপাত বলে জানান সিলেট ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে কর্তব্যরত কর্মকর্তা আনিসুর রহমান চৌধুরী। তিনি জানান, অগি্নকাণ্ডে আনুমানিক ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে এবং আগুন নিয়ন্ত্রণে আনায় আরও অন্তত দুই কোটি টাকার সরকারি সম্পত্তি রক্ষা পেয়েছে।

রাষ্ট্রের দু’জন গুরুত্বপূর্ণ ব্যক্তির জন্য নির্ধারিত কক্ষে অগি্নকাণ্ডের ঘটনা তদন্তে বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদের নির্দেশে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে গতকালই ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. রফিকুল ইসলাম জানান, গতকাল বিকেলেই তদন্ত কমিটি সভা করেছে।

অগি্নকাণ্ডকে প্রাথমিকভাবে ‘দুর্ঘটনা’ ধরে নিলেও নিরাপত্তার স্বার্থে কোনো ধরনের নাশকতার চেষ্টার বিষয়টিও খতিয়ে দেখছেন গোয়েন্দারা। সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) ফয়সল আহমদ বলেন, আনুষ্ঠানিক পুলিশি তদন্ত না হলেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
উৎসঃ সমকাল

পাঠকের মতামত: