ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

আবুল কালাম, চট্টগ্রাম ::   পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সাথে  পুলিশের বিএনপির  সংঘর্ষের ঘটনার পরপরই  চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয়  কার্যালয় কাজীর দেউরী নাসিমন ভবনের আসপার এলাকায়  পুলিশী টহল ও পাহারা জোরদার করা হয়েছে। বুধবার (১৪ ই নভেম্বর) বিকালের দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে পুলিশের এপিসি গাড়ির (আর্মড পুলিশ ক্যারিয়ার) অবস্থান দেখা যায়। এ সময় বিএনপির নগর কার্যালয়ে কোনো নেতাকর্মী ছিল না বলে জানা গেছে। তবে নগর পুলিশের বিপুল সংখ্যক পুলিশ সদস্য নাসিমন ভবন মাঠে এবং নূর আহমদ সড়কে অবস্থান নেয়। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান বিএনপি নেতারা।

এ প্রসঙ্গে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, এপিসি গাড়ি নিয়ে আমাদের সদস্যরা মাঝে মধ্যে টহল দেন। এটা নিয়মিত টহলেরই অংশ। তবে বিএনপি কার্যালয়ের সামনে জননিরাপত্তার স্বার্থে আমাদের পুলিশের টিম প্রায়ই থাকে। এটা ঢাকার সংঘর্ষের সঙ্গে যোগসূত্র নেই।

এদিকে নগর বিএনপির উপ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, আমাদের নেতাকর্মীরা অনেকদিন ধরে দলীয় কার্যালয়ে যেতে পারছেন না গ্রেফতারের ভয়ে। নাসিমন ভবনের সামনে অধিকাংশ সময়ই এখন পুলিশ পাহারা দিয়ে থাকে। সামনের সারির নেতাকর্মীদের অনেকেই এখন জেলে। এতে সাধারণ নেতা-কর্মীরা আগের মতো দলীয় কার্যালয়মুখী হচ্ছে না।তিনি আরও বলেন আমরা সান্তপর্ণ নিবাচন মুখি।

পাঠকের মতামত: