ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে নৌকার মাঝি হতে চান ২৭ তরুণ

অনলাইন ডেস্ক ::  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন অন্তত ২৭ জন তরুণ রাজনীতিবিদ। এদের মধ্যে কেউ ছাত্ররাজনীতি থেকে এসেছেন, কেউ শিল্পপতি আবার কেউ এমপি-মন্ত্রীর সন্তান। তারা হলেন,

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসন থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে মাহবুব রহমান রুহেল ও তরুণ ব্যবসায়ী নিয়াজ মোর্শেদ এলিট।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে সাবেক সংসদ সদস্য প্রয়াত রফিকুল আনোয়ারের মেয়ে খাদিজাতুল আনোয়ার সানি ও তরুণ রাজনীতিবিদ ব্যারিস্টার কাজী মো. তানজিবুল আলম।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসন থেকে বর্তমান এমপি তরুণ ব্যবসায়ী দিদারুল আলম ও উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি মুহাম্মদ সালাউদ্দিন চৌধুরী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সম্পাদক নাছির হায়দার বাবুল।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসন থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন এবং যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ছোটভাই ওসমান গণি।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমান ও তরুণ আওয়ামী লীগ নেতা নওশাদ মাহমুদ রানা।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর জহুর আহমদ চৌধুরীর ছেলে জসীম উদ্দিন চৌধুরী, সাবেক শ্রমমন্ত্রী এম এ মান্নানের ছেলে নগর আওয়ামী লীগের সদস্য আবদুল লতিফ টিপু, সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক নেতা হাসান মনসুর।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে জহুর আহমদ চৌধুরীর আরেক ছেলে হেলাল উদ্দিন চৌধুরী তুফান, মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু ও যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে মনোনয়ন ফরম নিয়েছেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর প্রয়াত এম এ আজিজের ছেলে নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে দলীয় মনোনয়ন নিয়েছেন ১১ জন। এর মধ্যে তরুণ রাজনীতিবিদ রয়েছেন দুইজন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ছেলে নাজমুল করিম চৌধুরী ও কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসন থেকে দলীয় মনোনয়ন নিয়েছেন তরুণ আওয়ামী লীগ নেতা ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি শাহজাদা মহিউদ্দিন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে দলীয় মনোনয়ন নিয়েছেন তিনজন তরুণ রাজনীতিবিদ। তারা হলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাঈনুদ্দিন হাসান চৌধুরী ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ স্বপন।

পাঠকের মতামত: