ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় ১২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

up elকুতুবদিয়া প্রতিনিধি ::::

কক্সবাজারের কুতুবদিয়ায় ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন  বুধবার(২ মার্চ) ১জন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১২ প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে উপজেলার ৬টি ইউনিয়নে আগামী ২২ মার্চ নির্বাচনে ২৮৭ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হচ্ছেন। কৈয়ারবিল ইউনিয়নে ৫ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে নজরুল ইসলাম তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে ঐ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগের দলীয় মনোনীত বর্তমান চেয়ারম্যান আজমগীর মাতবর,বিএনপি‘র জালাল আহমদ,স্বতন্ত্র প্রার্থী মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল,আবু মুছা কুতুবী প্রতিদ্বন্ধীতা করছেন। এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য ৩৪ জন প্রার্থী রয়েছেন।

এ ছাড়া উত্তর ধুরুং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আ‘লীগের দলীয় ইয়াহিয়া খান কুতুবী,বিএনপি‘র মেম্বার নেজাম উদ্দিন,স্বতন্ত্র আ.স.ম শাহরিয়ার চৌধুরী,বর্তমান চেয়ারম্যান সিরাজউদ্ধৌলাহ,আজিজ মো.শাহনেওয়াজ চৌধুরী,সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন ও সাধারণ সদস্য প্রার্থী ৩৪ জন।দক্ষিন

ধুরুং ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান প্রথর্িী আওয়ামীলীগের দলীয় প্রার্থী আরিফ মোশাররফ,বিএনপি‘র দলীয় প্রার্থী ছৈয়দ আহমদ চৌধুরী,জাতীয় পার্টির দলীয় মাষ্টার জয়নাল আবেদীন,স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ,তার বড় ভাই তারেক মো.নওশাদ,নুরুল আমিন। সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন ও সাধারণ সদস্য প্রার্থী ৩৫ জন। লেমশীখালী ইউনিয়নে ৬জন চেয়ারম্যান প্রার্থী আ‘লীগ দলীয় ছৈয়দ আহমদ কুতুবী,বিএনপি‘র দলীয় আক্তার হোছাইন,স্বতন্ত্র প্রার্থী মো.আজম,আবু মজিদ আব্দুল্লাহ,ছরোয়ার আলম,রেজাউল করিম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৪ নং ওয়ার্ডে ১ জন প্রার্থী প্রত্যাহার সহ প্রার্থী ৩৯ জন।

বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ালীগের দলীয় প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী,বিএনপি‘র দলীয় মোবারেক হোছাইন,স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাকের উল্লাহ, মিজানুর রহমান টিটো ও সাবের আহমদ। সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন এবয় সাধারণ সদস্য ৩৪ জন।

আলী আকবর ডেইল ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুচছাফা,বিএনপি‘র দলীয় বর্তমান চেয়ারম্যান ফিরোজ খাঁন চৌধুরী ও জাতীয় পার্টির দলীয় মো.শহীদ উল্লাহ। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭,৮.৯ নং ওয়ার্ডে ১ জন প্রত্যাহার(ফেরদৌস বেগম) সহ মোট ১২ জন এবং সাধারণ সদস্য পদে ১,২,৩,৪,৫ নং ওয়ার্ডে ১জন করে, ৮ নং ওয়ার্ডে ২ জন সহ প্রত্যাহার করেছেন ৭ জন প্রার্থী। ২৯ চেয়ারম্যান প্রার্থী,৫৯ সংরক্ষিত মহিলা সদস্য ও ১৯৯ সাধারন সদস্য প্রার্থীর মাঝে আজ বৃহ:বার প্রতীক বরাদ্ধ করা করা হবে।

পাঠকের মতামত: