Home » জাতীয় » প্রধানমন্ত্রীকে রাজনৈতিক মামলার তালিকা দিলো বিএনপি

প্রধানমন্ত্রীকে রাজনৈতিক মামলার তালিকা দিলো বিএনপি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ডেস্ক রিপোর্ট ::
মামলা দায়ের করা হচ্ছে। যা গতকাল পর্যন্ত অব্যাহত আছে। গত ১ সেপ্টেম্বর ২০১৮ থেকে সারা দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক হারে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে এবং রিমান্ডে নিয়ে নির্যাতন করেছে।

তিনি আরো বলেন, এ ধরনের ন্যক্কারজনক ও অমানবিক ঘটনা নিঃসন্দেহে গভীর উদ্বেগজনক। ন্যুনতম কোন সত্যতা কিংবা প্রমাণ না থাকলেও নেতাকর্মীদেরকে এ ধরনের বানোয়াট ও হাস্যকর মামলায় প্রতিনিয়ত জড়ানো হচ্ছে। আশ্চর্য হলেও সত্যি যে, বিএনপি ও অঙ্গসংগঠনের মৃত কিংবা দেশের বাইরে অবস্থানরত ব্যক্তিদেরকেও মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।

প্রথম সংলাপের প্রসঙ্গ টেনে তিনি বলেন, গত ১ নভেম্বরের সংলাপে জাতীয় ঐক্যফন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনার সময় প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা গায়েবি মামলার তালিকা প্রেরণের জন্য বলেন। এরই আলোকে দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা উল্লেখপূর্বক আংশিক তালিকা প্রেরণ করা হলো।

মামলার তালিকা মোতাবেক গায়েবি মিথ্যা মামলায় নেতা-কর্মীদের গ্রেফতার-হয়রানি বন্ধ করে এই সকল মামলা প্রত্যাহার করার জন্য চিঠিতে তিনি অনুরোধ করেন।

এছাড়া এ সংক্রান্ত আরো তালিকা পরবর্তীতে পাঠানো হবে বলেও জানান তিনি।

এদিকে সকাল ১১টা থেকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও জাতীয় ঐক্যফন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে গণভবনে দ্বিতীয় দফায় সংলাপ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়া-পেকুয়ায় বিএনপির প্রার্থী সালাহউদ্দিন নাকি স্ত্রী ?

It's only fair to share...32100এম.জাহেদ চৌধুরী, চকরিয়া ::  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ...