ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাংবাদিক এনামুল হক কাসেমীর মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের সাংবাদিকদের শোক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের কোচপাড়া গ্রামের মরহুম হাজী পুতুন আলীর প্রথম পুত্র সিনিয়র সাংবাদিক এনামুল হক কাসেমী আর নেই। ৩১ অক্টোবর বুধবার সকাল ১০ টায় বান্দরবান পার্বত্যজেলার পৌরসভার হাফেজ ঘোনাস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ৃৃৃ. রাজিউন। মৃত্যুকালে তার বয়স ছিল (৫৫) বছর। মৃত্যু কালে তিনি স্ত্রী ও ২ মেয়ে, মা, ভাইসহ অনেক আত্বীয়-স্বজন, গুনাগ্রাহী রেখে যান। এদিন বিকাল আছরের নামাজের পর বান্দরবান প্রেসক্লাবে প্রথম যানাজার নামাজ অনুষ্টিত হয়েছে। পরে বান্দরবান ঈদগাও মাঠে ২য় যানাজা শেষে হাফেজ ঘোনা এলাকায় তাদের সামাজিক কবরস্থানে দাফর করা হয়েছে । পরিবার সুত্রে জানা গেছে, বান্দরবান জেলাসদরের সিনিয়র সাংবাদিক এনামুল কাসেমী হার্ট এ্যাটেকে মারা গেছেন। তিনি কর্মময় জীবনের শুরুতেই চকরিয়া প্রেসক্লাবের সাবেক দপ্তর সম্পাদক ছিলেন। প্রবীন সাংবাদিক কাসেমীর তার কমর্ময় জীবনে সাংবািদক হিসেবে কাজ করেছেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক যুগান্তর, দৈনিক আজাদী, দৈনিক নতুন বাংলাদেশ ও সর্বশেষ মৃর্ত্যুর আগে পর্যন্ত দৈনিক বাংলাদেশ খবরের বান্দরবান জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

চকরিযা প্রেসক্লাবের শোক ::

চকরিয়ার সিনিয়র সাংবাদিক এনামুল হক কাসেমীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী (দৈনিক পূর্বকোণ/আজকের কক্সবাজার), কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ (দৈনিক কালের কন্ঠ/আজাদী), সিনিয়র সহ-সভাপতি এসএম হানিফ (প্রথম আলো),সহ-সভাপতি যথাক্রমে- রফিক আহমদ (নয়াদিগন্ত), জহিরুল ইসলাম (দৈনিক কর্ণফূলী/ চকরিয়া নিউজ ডটকম), এম.এইচ আরমান চৌধুরী (দৈনিক ইত্তেফাক), সাধারণ সম্পাদক মিজবাউল হককে (দৈনিক ভোরের কাগজ/দৈনিক কক্সবাজার/চট্টগ্রাম মঞ্চ) যুগ্ম-সাধারণ সম্পাদক-মুকুল কান্তি দাশ (দৈনিক আমাদেরসময়/আজকের দেশবিদেশ), মো.মঞ্জুর আলম (দৈনিক যায়যায়দিন), অর্থ-সম্পাদক এম. জিয়াবুল হক (দৈনিক সংবাদ/সুপ্রভাত বাংলাদেশ/বাঁকখালী), দপ্তর সম্পাদক-সাইফুল ইসলাম খোকন (দৈনিক বাংলাদেশের খবর/দৈনিক সৈকত), প্রচার ও প্রকাশনা সম্পাদক- এম.মনছুর আলম (দৈনিক সাঙ্গু/সাগরদেশ), তথ্য ও যোগাযোগ সম্পাদক-মোহাম্মদ উল্লাহ (দৈনিক আমার সংবাদ/ইনানী), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- বাপ্পী শাহরিয়ার (দৈনিক জাগরণ/রুপসীগ্রাম)। নির্বাহী সদস্য যথাক্রমে- এম.আর মাহমুদ (সমকাল), এ.এম ওমর আলী (দৈনিক দিনকাল/ রুপালী সৈকত), এ.কে এম ইকবাল ফারুক (দৈনিক পূর্বদেশ), মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক (বাংলাদেশ প্রতিদিন)।

চকরিয়া নিউজ পরিবারের শোক ::

চকরিয়ার সিনিয়র সাংবাদিক এনামুল হক কাসেমীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, চকরিয়া নিউজ ডটকম পত্রিকার চেয়ারম্যান বিশিষ্ট ক্রিড়াবিদ ও শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী, চকরিয়া নিউজের সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম, নির্বাহী সম্পাদক সামশুদ্দীন মাহমুদ লিটন, বার্তা সম্পাদক তেৌফিকুল ইসলাম লিপু, সহ বার্তা সম্পাদক সাইফুল ইসলাম খোকন প্রমুখ।

 

পাঠকের মতামত: