ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চার ক্লাবকে অন্তর্ভুক্ত করে কক্সবাজার ফুটবল লীগ শুরুর নির্দেশ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :   কক্সবাজার ফুটবল লীগ ২০১৮ তে খেলার জন্য অবৈধ পন্থায় বাদ দেয়া ৪ টি ঐতিহ্যবাহী ফুটবল ক্লাবকে অন্তর্ভুক্ত করে কক্সবাজার ফুটবল লীগ শুরু করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ আবু নাঈম সোহাগ স্বাক্ষরিত কক্সবাজার ফুটবল এসোসিয়েশনের সভাপতি ফজলুল করিম সাঈদীর কাছে প্রেরিত এক পত্রে এ নির্দেশ দেয়া হয়। ফুটবল লীগে অন্তর্ভুক্ত করার জন্য নির্দেশ পাওয়া ক্লাব গুলো হচ্ছে, ন্যাশনাল কক্স ক্রীড়া সংঘ, কক্সবাজার টাউন ক্লাব, পাহাড়তলি ক্রীড়া পরিষদ ও কক্স ক্রীড়া সংঘ। কক্সবাজারের ঐতিহ্যবাহী এ ৪টি ফুটবল ক্লাব সমস্ত বিধি বিধান মেনে কক্সবাজার ফুটবল লীগে খেলার জন্য যথাসময়ে কর্তৃপক্ষের কাছে নাম জমা দিলেও একটি চিহ্নিত মহল উল্লেখিত ক্লাব গুলোকে কোন কারণ ছাড়াই বাদ দিয়ে গত ২৬ অক্টোবর থেকে শুধুমাত্র ১২ টি ক্লাব নিয়ে তাড়াহুড়ো করে ফুটবল লীগ শুরু করার চেষ্টা করে। কিন্তু উল্লেখিত ৪ টি ক্লাব তাদের বাদ দেয়ার ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে অভিযোগ দায়ের করলে বাফুফে এ বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে এবং অনুষ্ঠিতব্য তথাকথিত কক্সবাজার ফুটবল লীগ স্থগিত করে। বাফুফে’র পত্রে বলা হয়, বাফুফে’র গঠিত তদন্ত কমিটি গত ২৩ অক্টোবর কক্সবাজারে সকল পক্ষের সাথে অনুষ্ঠিত সভার আলোকে ৪ টি ক্লাবকে অংশগ্রহণের সুযোগ দিয়ে কক্সবাজার ফুটবল লীগ শুরু করার মতামত দিয়ে গত ২৪ অক্টোবর বাফুফে’তে প্রতিবেদন দাখিল করে।

উল্লেখ্য, এ ৪টি ক্লাবকে বাদ দিয়ে কক্সবাজার ফুটবল লীগ শুরুর উদ্যোগ নিলে কক্সবাজারের ক্রীড়াঙ্গনে তা নিয়ে প্রতিবাদের ঝড় উঠে এবং ক্রীড়াঙ্গনে চরম হতাশা নেমে আসে।

এদিকে, ন্যাশনাল কক্স ক্রীড়া সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার ফুটবল এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ জাহেদ উল্লাহ্ তার প্রতিক্রিয়ায় জানান, বাফুফে’র কাছে আমরা ন্যায় বিচার পেয়েছি, এজন্য বাফুফেকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। সম্পূর্ন অন্যায়ভাবে বাদ দেয়া কক্সবাজারের ঐতিহ্যবাহী ৪ টি ফুটবল ক্লাব ফুটবল লীগ ২০১৮ তে অংশ নেয়ার সুযোগ পাওয়ায় কক্সবাজারের ক্রীড়াঙ্গনে এখন প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। হতাশ হওয়া খেলোয়াড়, ক্রীড়া সংগঠক, ক্রীড়ামোদীরা বাফুফে’র যৌক্তিক সিদ্ধান্তের কারণে আবারো আশায় বুক বেঁধেছে বলে মোহাম্মদ জাহেদ উল্লাহ্ জানান।

পাঠকের মতামত: