ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়া-টেকনাফে বদলে যাচ্ছে নৌকার মাঝি!

বার্তা পরিবেশক :
আগামী জাতীয় সংসদ নির্বাচনে উখিয়া-টেকনাফ আসনে কি বদলে যাচ্ছে নৌকার মাঝি? অথবা আলোচিত সমালোচিত বর্তমান এমপি আব্দুর রহমান বদি কি নৌকার মনোনয়ন পাচ্ছেন না ? এমন প্রশ্ন দেখা দিয়েছে উখিয়া-টেকনাফের জনগণের কাছে।
নৌকার মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা মেজর আবু তাহের উখিয়া-টেকনাফে ব্যাপক আলোচনায় আসায় এমন প্রশ্ন দেখা দিয়েছে জনগণের মাঝে।
কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনে নৌকার মনোনয়ন চেয়ে মাঠে নেমেছেন সাবেক এক  সেনা কর্মকর্তা ও বীর মুক্তযোদ্ধা। ইতোমধ্যে তিনি ব্যাপক আলোচনায় এসেছেন ভোটারদের মাঝে।
তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, বঙ্গবন্ধু সেনা পরিষদের সদস্য, সেনা বাহিনী ও বিজিবিতে দায়িত্ব পালন করা সাবেক অধিনায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট  এসোসিয়েশন উখিয়া-টেকনাফ এর উপদেষ্টা অবসর প্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আবু তাহের।
সম্প্রতি তিনি আওয়ামী লীগ সরকারের ব্যাপক উন্নয়ন সম্বলিত লিফলেট, ব্যানার ও পোষ্টার বিতরণসহ গণ সংযোগ করে সাড়া জাগিয়েছেন উখিয়া-টেকনাফে। ২০০৮ সালে তিনি এই আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েও শেষ মুহর্তে পরিবর্তন করা হয় বলে জানাগেছে। এবার তিনি নাছোড় বান্দা।
তা হলে কি এই আসনে বদলে যাচ্ছে নৌকার মাঝি ? এমন প্রশ্ন দেখাদিয়েছে উখিয়া টেকনাফের সর্বত্র। বর্তমান আওয়ামী লীগের এমপি আব্দুর রহমান বদির ইয়াবা কানেকশন নিয়ে ব্যাপকভাবে সমালোচিত হওয়ায় একজন পরিচ্ছন্ন নৌকার মাঝি খোঁজতেছিলেন এই এলাকার নৌকার সমর্থকরা।
তাই এই আসনে নৌকার মাঝি হতে প্রতিযোগিতা করছেন ৫/৭ জন দলীয় নেতা। তবে একজন পরিচ্ছন্ন নেতা হিসেবে বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) আবু তাহেরকে নিয়ে জনগনের আগ্রহ বেশী বলে জানাগেছে। ইতোমধ্যে উখিয়া-টেকনাফের গুরুত্বপূর্ণ স্থান সমুহে গণ সংযোগ করে ভোটারের মাঝে ব্যাপক আলোচনায় এসেছেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) মুহাম্মদ আবু তাহের।
জানাগেছে, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) মুহাম্মদ আবু তাহের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে উখিয়া, কোর্টবাজার, মরিচ্যা, ভালুকিয়া, সোনারপাড়া, ইনানী, বালুখালী, থাইনখালী ও পালংখালীতে গণ সংযোগ করেছেন।
একইভাবে টেকনাফের কাটাখালী, হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, শাহপরীর দ্বীপ ও বাহারছরা শ্যামলাপুরে গণ সংযোগ করে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেছেন।
এসময় তিনি বলেন, আওয়মাী লীগ সরকার উখিয়া-টেকনাফসহ সারা দেশে যে উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা ধরে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী। তাই আবারো নৌকায় ভোট দেয়ার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।
উল্লেখ্য সরকার দলের বর্তমান সংসদ সদস্য আব্দুর রহমান বদি নানা কারণে বিতর্কিত হয়ে পড়ায় বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) মুহাম্মদ আবু তাহের এর নৌকার প্রার্থীতা ঘোষণাও নৌকার পক্ষে প্রচারণার বিষয়টি ব্যাপকভাবে আলোচনা হচ্ছে উখিয়া-টেকনাফে। এদিকে উখিয়া-টেকনাফ ঘুরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলে জানাগেছে, সদালাপী, পরিচ্ছন্ন ও সম্ভ্রান্ত পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) মুহাম্মদ আবু তাহের এর প্রতি শুধু নৌকার সমর্থক নয় সাধারণেরও আগ্রহের কথা।

পাঠকের মতামত: