ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

লামা ফাইতংয়ে মেয়েকে গাছে বেঁধে রেখে প্রতিপক্ষের বিরুদ্ধে সাজানো মামলা!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

নিজের মেয়েকে গাছের সঙ্গে বেঁেধ রেখে নির্যাতনের কাহিনী সাজিয়ে অসহায় কৃষক পরিবারের দুইএকর পাহাড়ি জায়গা দখলে নেয়ার অপচেষ্ঠার অভিযোগ উঠেছে। স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতার ইন্ধনে জমি মালিকপক্ষের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। ইতোমধ্যে পুলিশ ওই মামলায় জমির মালিক মো. ফারুক নামের একজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। ওই মামলায় একমাস ধরে কারাগারে আটক রয়েছেন ফারুক। ঘটনাটি ঘটেছে চকরিয়া উপজেলার বানিয়ারছড়ার অদুরে লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ফাদুর ছড়া গ্রামে।

প্রতিপক্ষের হয়রাণিমুলক এ মামলার ৯জন আসামীর মধ্যে ৬ জন ইতোমধ্যে আদালত থেকে জামিন পেলেও অপর দুইজন পুলিশী গ্রেফতারের ভয়ে এলাকা ছেঁেড় পালিয়ে বেড়াচ্ছে। ভূক্তভোগি পরিবারের পক্ষ থেকে কারাগারে আটক ফারুকের বাবা নুরুল ইসলাম গতকাল বিকালে চকরিয়া প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ তুলে ধরেছেন।

নুরুল ইসলাম জানান, ফাইতং ইউনিয়নের ফাদুর ছড়া এলাকার মৃত তফুর আলীর ছেলে আবদুল করিম বান্ডু দীর্ঘদিন ধরে তাঁর ছেলের (আটক ফারুক) খরিদা দুই একর পাহাড়ি জমি দখলের জন্য নানাভাবে অপচেষ্টার পাশাপাশি হয়রানী করে আসছে।

দখল চেষ্ঠায় র্ব্যথ হয়ে সর্বশেষ গত ২ অক্টোবর জমি মালিকপক্ষকে ফাঁসাতে নিজের মেয়ে জোহাইরা বেগম কাজলকে গাছের সাথে বেঁধে রেখে নাটক সাজিয়ে আবদুল করিম বান্ডু জমি মালিক ফারুকসহ ৯ জনের বিরুদ্ধে লামা থানায় একটি মামলা করেছেন।

মামলাটি রুজুর পর ওইদিন ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশ চকরিয়া উপজেলার বানিয়ার ছড়া ষ্টেশন থেকে জমি মালিক ফারুককে গ্রেফতার করে। ওই মামলার এজাহারভূক্ত অপর ৬ আসামী আদালত থেকে জামিনে মুক্ত পেয়েছে।

ফারুকের বাবা নুরুল ইসলাম অভিযোগ তুলেছেন, আমার ছেলের জায়গা দখলের জন্য প্রতিপক্ষ আবদুল করিম বান্ডু এরআগেও আদালতে বেশ কটি মামলা করেছে। নতুন করে মামলা দিয়ে আমার ছেলে ফারুককে জেলে রেখে তাঁর ক্রয়কৃত জমি দখলে নেয়ার চেষ্টা করছে। এ ঘটনায় তিনি প্রশাসনের কাছে সাজানো মামলায় ব্যবহৃত ভিডিও’র সত্য উৎঘাটন পুর্বক তদন্তের দাবি জানাচ্ছি। #

পাঠকের মতামত: